kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ৩৭০ ধারা রধের পর থেকে ভারতের উপর ক্ষেপে রয়েছে প্রতিবেশী দেশ পাকিস্তান। আন্তর্জাতিক মঞ্চে গিয়েও সেভাবে থই না পেয়ে সন্ত্রাসকেই বাড়তি গুরুত্ব দেওয়ার রাস্তায় হাঁটছে তারা। এহেন পরিস্থিতিতে পাকিস্তানকে এবার চরম হুঁশিয়ারি দিলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তাঁর কথায়, এখনই যদি পাকিস্তান সন্ত্রাসের উপর লাগাম না টানে তবে টুকরো টুকরো হয়ে যাবে ওই দেশ। কেউ ওদের বাঁচাতে পারবে না।

সম্প্রতি ভারত পাক সীমান্তে শহিদ ১২২ জন সৈনিকের স্মৃতিতে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রাজনাথ সিং সেখানেই সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানকে একহাত নেন তিনি পাশাপাশি বলেন, ‘যদি পাকিস্তানের তরফে কোনও রকম অনুপ্রবেশের চেষ্টা হয় তবে আমাদের সেনাও তৈরি হয়ে বসে আছে। কোনও অনুপ্রবেশকারী ভারত থেকে বেঁচে ফিরতে পারবে না।’ পাশাপাশি তাঁর কথায়, ‘৩৭০ ঠিক হজম করতে পারেনি পাকিস্তান। আন্তর্জাতিক মঞ্চে গিয়ে তাদের কাছে মিথ্যা বুলি আওড়ালো। অথচ পাকিস্তানের থেকে ভারতের সংখ্যালঘু মানুষেরা অনেক বেশি সুরক্ষিত।’

এরপরই পাকিস্তানের বিরুদ্ধে বলতে গিয়ে আরও আক্রমনাত্মক হয়ে ওঠেন রাজনাথ। তিনি বলেন, ‘পাকিস্তানকে ভাঙার চেষ্টা করার কোনও প্রয়োজন নেই কারণ পাকিস্তান নিজে থেকেই ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে। যদি না ওরা সন্ত্রাস বন্ধ করে। আপনারা জানেন ১৯৪৭ সালে ভারত ধর্মের ভিত্তিতে ভেঙে দুই দেশ হয়েছিল ভারত ও পাকিস্তান। এরপর ১৯৭১ সালে পাকিস্তান দুই ভাগে ভাগ হয় একটা পাকিস্তান ও অন্যটা বাংলাদেশ। সন্ত্রাস বন্ধ না হলে এভাবেই ভাঙতে থাকবে পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here