ডেস্ক: হঠাৎ-ই এএফসি অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব থেকে নাম তুলে নিল পাকিস্তান। পুলওয়ামা হামলা এবং ভারতের এয়ার স্ট্রাইকের পর থেকেই কুটনৈতিক মহলের পাশাপাশি ক্রীড়া মহলেও চাপে রয়েছে পাকিস্তান। অনুর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে ছিল ভারত, উজবেকিস্তান এবং তাজিকিস্তান।

একাংশের ধারণা গ্রুপে ভারত রয়েছে বলেই নাম প্রত্যাহার করে নিয়েছে পাকিস্তান। কারণ, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে ভারতের খেলা উচিৎ নয় বলেই মত দিয়ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। কিছুদিন ভারতের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই-এর তরফ থেকে চিঠি দেওয়া হয়েছিল আইসিসি’কে। সেখানে নিরাপত্তার নিশ্চয়তা নিয়ে প্রশ্ন করা হয়েছিল বিসিসিআই-পক্ষ থেকে। বিশ্বকাপের মতো এএফসি বাছাই পর্বে মুখোমুখি হতে হত দুই দেশকে। সেখানেও দোলাচল দেখা দেওয়ার একটা সম্ভাবনা ছিলই।

 

ওয়াকিবহাল মহলের একাংশের মনে করছেন পরিস্থিতি জটিল হতে পারে ধরে নিয়েই নাম প্রত্যাহার করেছে পাকিস্তান। এদিকে টুর্নামেন্ট শুরু হতে নাকি আর সপ্তাহ দুয়েক। তার আগে আচমকা নাম প্রত্যাহারের ফলে আর্থিক জরিমানার মুখে পড়তে পারে ইমরান খানের দেশ। এই পরিস্থিতির মধ্যে তা যে কাঁটাতারের ওপারের দেশের পক্ষে মোটেও সুখকর হবে না তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here