kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: বিধানসভা নির্বাচনের দিনক্ষণ না ঘোষণা হওয়ার আগেই জঙ্গলমহল এলাকায় আবার মাওবাদী নামাঙ্কিত  পোস্টার ঘিরে আতঙ্ক ছড়াল বেশ কিছু জায়গায়। সোমবার সকালে পুরুলিয়া জেলার বেশ কিছু থানা যেমন বলরামপুর থানার মুরুবেড়া, ঝালদা থানার দড়দা, বেগুনকোদর মদের দোকানে, মুরগুমা বিট অফিসে, বাগবিন্ধ্যা গ্রাম, খামার বিট অফিসের মতো বেশ কিছু জায়গা দেখা যায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার। এই নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এদিন ঝালদা থানার দড়দা গ্রামের বাসিন্দা বিমল মাহাতো জানান , সোমবার সকালে নজরে পড়ে দড়দা স্কুলের সামনে দুটি ঘরের বাইরে বেশ কিছু মাওবাদী নামাঙ্কিত পোস্টার দেওয়ালে আটকানো ছিল। তাতে বেশ কিছু দাবি লেখা ছিল বলে জানান তিনি।

মাওবাদীদের নামে লেখা ওই পোস্টারে লেখা ছিল রেশন ডিলার কর্তৃক সাধারণ মানুষকে হেনস্থা করা চলবে না। ধর্মের ধোহাই দিয়ে রাজনীতি করা চলবে না। সরকারি মদতে বেকার যুবকদের চাকরিতে দালালদের প্রলোভন বা প্রতারণা বন্ধ করতে হবে। সরকারি দফতরকে বেসরকারীকরণ করা চলবে না। পেট্রল-ডিজেলের দাম প্রতিদিন বাড়ানো চলবে না। কৃষি বিল বাতিল করতে হবে।

এমন অনেক দাবি নিয়ে মাওবাদী নামাঙ্কিত এই পোস্টার ছড়ানো হয় জেলার বিভিন্ন এলাকায়। যা নিয়ে বেশ আতঙ্ক ছড়ায় এলাকায়। যদিও সঙ্গে সঙ্গে পুলিশ পোস্টারগুলি উদ্ধার করে নিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here