শিকে ছিঁড়ল ঋষভের, শিখরের বদলি হিসেবে উড়ে যাচ্ছেন ইংল্যান্ড

0
668

মহানগর ওয়েবডেস্ক: অবশেষে শিকে ছিঁড়ল তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের। সকল অনুমান সত্যি করে শিখর ধাওয়ানের বদলি হিসেবে পন্থকেই বিশ্বকাপ দলে ঠাঁই দিতে চলেছে বিসিসিআই। যদিও সরকারিভাবে এই ঘোষণা এখনও করা না হলেও সূত্রের খবর, যত শীঘ্র সম্ভব তাঁকে ইংল্যান্ড উড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে ভারতীয় বোর্ড।

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ব্যাটিং করার সময় আঙুলে চোট পান শিখর। স্ক্যান করে জানা যায় তাঁর হাড়ে চির ধরেছে। ফলে তিন সপ্তাহের জন্য খেলতে পারবেন না তিনি। তবে তাঁকে দেশে ফেরানো হচ্ছে না। চিকিৎসার জন্য তিনি ইংল্যান্ডেই থাকবেন। বিসিসিআইয়ের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়,

‘এই মুহূর্তে বিসিসিআইয়ের মেডিক্যাল দলের পর্যবেক্ষণে রয়েছেন ধাওয়ান। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে তাঁকে এখন ইংল্যান্ডেই রাখা হবে।’

উল্লেখ্য, বিশ্বকাপের জন্য দল ঘোষণার পর থেকেই পনেরো জনের দল নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। বিশেষ করে দ্বিতীয় কিপার হিসেবে ঋষভ পন্থের দলে জায়গা না হওয়া নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। যদিও সেই সময় নির্বাচক প্রধান বলেছিলেন, কিপিং স্কিলের জন্যই ঋষভ পন্থের বদলে দীনেশ কার্তিককে দলে নেওয়া হয়েছে।

উইকেট কিপিংয়ের ক্ষেত্রে এখনও পরিপক্কতা দেখাতে না পাওয়ার কারণে পন্থের বদলে দলে জায়গা পান দীনেশ কার্তিক। দল ঘোষণার সময় নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছিলেন, ‘ধোনির চোট থাকলে আমরা দীনেশ কার্তিক বা ঋষভ পন্থকে খেলানোর কথা ভাবতেই পারি। কিন্তু বিশ্বকাপের ম্যাচে উইকেটকিপিংও খুব গুরুত্বপূর্ণ। সেই জন্যই আমরা দলে ডিকেকে নিয়েছি। পন্থ খুব প্রতিভাধর, ওর কেরিয়ারের অনেক সময় বাকি।’ যদিও ভারতীয় নির্বাচকদের এই সিদ্ধান্তে অবাক হয়েছিলেন মাইকেল ভন সহ একাধিক প্রাক্তন ক্রিকেটাররা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here