Home Latest News পরিণীতা যথেষ্ট পরিণত, কিন্তু বাঙালি দর্শকরা কি আদৌ তা হতে পারল?

পরিণীতা যথেষ্ট পরিণত, কিন্তু বাঙালি দর্শকরা কি আদৌ তা হতে পারল?

0
পরিণীতা যথেষ্ট পরিণত, কিন্তু বাঙালি দর্শকরা কি আদৌ তা হতে পারল?
Parul

নিজস্ব প্রতিনিধি: কিছুদিন আগেই মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত বাংলা ছবি পরিণীতা। ছবির টিজার, ট্রেলার দর্শকদের প্রত্যাশা কতটা বাড়িয়ে দিয়েছে তার প্রমাণ গত কয়েক দিনের বক্স অফিস। সিঙ্গেল থেকে মাল্টিপ্লেক্স; সব জায়গাতেই টিকিট মেলা ভার। মহানগরের প্রতিনিধি হিসাবে এই ছবির স্পেশাল স্ক্রিনিং দেখার সুযোগ হয়েছিল আমার। তবে ছবি নিয়ে কোনও রকম ইতিবাচক, বা নেতিবাচক প্রতিক্রিয়া দেইনি গত কয়েক দিনে। কিন্তু বাংলা ছবির দর্শক হিসেবে গর্ববোধ হচ্ছিল বক্স অফিস সাফল্য এবং দর্শকদের প্রতিক্রিয়া দেখে।

তবে বাংলা ছবির কপালে যে সুখ সয় না। হঠাৎ কানে এল এক অপ্রত্যাশিত খবর, ইন্টারনেটে নাকি ফাঁস হয়ে গেছে রাজ চক্রবর্তীর পরিণীতা। আবারও এক বাঙালি দর্শক হিসেবে প্রশ্ন উঠল মনে, একজন পরিচালক বাংলা ইন্ডাস্ট্রি ভাঁড়ার পূরণ করার প্রচেষ্টায় ছিলেন, কিন্তু দর্শক হিসেবে আমরা কতটা তাদের হাত ধরলাম? আদৌ পাশে থাকলাম? কিন্তু পান থেকে চুন খসলেই আমরাই তাদের মীম, ট্রল করতে ছাড়ি না। অথচ যে সময় বাংলা ছবির এগিয়ে যাওয়ার পথে বাধা পাচ্ছে, সেই সময় কেন গর্জে উঠছে না আমাদের সোস্যাল মিডিয়ার দেওয়াল? তাহলে প্রশ্নের মুখের কাদের ঠেলা উচিত? বাংলা ছবির পরিচালক-অভিনেতাদের নাকি দর্শক? সিদ্ধান্ত আমাদেরই। ভাবনা চিন্তা পরিণত করে হলে গিয়ে পরিণীতা দেখব? নাকি বিপন্ন হতে দেবো বাংলা ইন্ডাস্ট্রিকে।

ইতিমধ্যেই পরিণীতা দেখে ফেলেছেন অনেকেই। যারা দেখেননি তাদের জন্য রইলো ছবি নিয়ে কিছু মতামত।পরিণীতা অনেকটাই চেনা গল্প। এই ছবি আপনার জীবনের কোনও এক বাবাইদার কথা মনে করিয়ে দিতে বাধ্য। ছবিতে শুভশ্রী প্রমাণ করেছেন তিনি যে অভিনয়ে ক্রমশ পরিণত এবং পরিপক্ক হয়েছেন। ছবিতে দু’টো সম্পর্কের এক অসাধারণ সারল্য চোখে পড়ার মতো। তবে ঘটনার ঘনঘটায় দর্শক খুব অল্প সময় সেই ইনোসেন্স উপভোগ করতে পেরেছেন। ঋত্বিক নিজের জায়গায় সাবলীল। তবে পুরো ছবিতে প্রশ্নের জায়গা একটাই, বাবাইদার মৃত্যুর পর কোনও পোস্টমর্টেম হল না কেন?

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here