মহানগর ওয়েবডেস্ক: আনলক পর্যায়ে এবার রাজ্যের সমস্ত পার্ক ও চিড়িয়াখানা খুলে খুলে দেওয়ার নির্দেশ দিল রাজ্য সরকার। এদিন রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর রাজ্যের সমস্ত পার্ক, চিড়িয়াখানা ও ইকো পার্কের মতো জায়গা খুলে দেওয়া হবে। রাজ্যের বনদপ্তরের অধীনস্থ বিনোদন পার্ক ও চিড়িয়াখানাগুলো খোলা হবে। তবে করোনা পরিস্থিতির কারণে একাধিক বিধিনিষেধ জারি থাকবে সব জায়গাতেই। তবে কোনও ক্ষেত্রেই আর আগের মতো ছাপানো টিকিট থাকছে না। অনলাইনেই সমস্ত টিকিট বুক করতে হবে।

ঢোকার সময় মাস্ক বাধ্যতামূলক থাকছে সকল ক্ষেত্রেই। তাপমাত্রা মাপাও বাধ্যতামূলক থাকছে। সরকারের তরফে বলা হয়েছে, পার্ক ও চিড়িয়াখানার বিস্তীর্ণ এলাকা নিয়মিত স্যানিটাইজ করতে হবে। তবে জাতীয় উদ্যানে এখন হাতি সাফারি বন্ধ থাকছে। গাড়ি সাফারির ক্ষেত্রে যে কোনও যাত্রীর পাশের আসন ফাঁকা রাখতে হবে।

উল্লেখ্য, মহালয়া কেটে গেলেও শহরের পার্কগুলিতে এখনও পুজোর প্রস্তুতি শুরু করা যায়নি। কারণ রাজ্য সরকার ও পুরসভা অধীনস্থ পার্কগুলো করোনা পরিস্থিতিতে বন্ধ ছিল। তা কবে খুলবে তা নিয়ে ধন্ধে ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছিলেন পুজো উদ্যোক্তারা। তবে আগামী পাঁচ দিনে পার্ক খুলে গেল পুজোর প্রস্তুতি জোরকদমে এগোবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here