উন্নাও কাণ্ড নিয়ে উত্তাল সংসদ, অধীর বললেন ‘কলঙ্ক’, ভবনের বাইরে বিক্ষোভ তৃণমূলের

0
219

মহানগর ওয়েবডেস্ক: উন্নাও কাণ্ড নিয়ে এদিন উত্তাল হল লোকসভা। একে একে বিজেপির বিরুদ্ধে তোপ দাগতে শুরু করলেন বিরোধীরা। শুরুটা করেছিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। বিজেপিকে একহাত নিয়ে তিনি মন্তব্য করলেন, ‘দেশের মানুষের মাথা লজ্জায় নত হয়ে গিয়েছে।’ পাশাপাশি এই ঘটনায় সিবিআই তদন্তেরও দাবি করেছেন তিনি। তবে ইতিমধ্যেই উন্নাও কাণ্ডের তদন্তভার সিবিআই’কে দিয়েছে যোগী সরকার।

অধীর চৌধুরীকে অবশ্য পাল্টা দিয়েছেন বিজেপি সাংসদ প্রহ্লাদ যোশী। মন্তব্য করেন, ‘সব বিষয় নিয়ে রাজনীতি করা ঠিক নয়। এই বিষয় নিয়ে তদন্ত চলছে ইতিমধ্যেই, মামলাও দায়ের হয়েছে।’ তবে এই বক্তব্যও সংসদভবন ঠাণ্ডা করতে পারেনি। একজোটে বিজেপির বিরুদ্ধে সরব হন বিরোধীরা। তবে এই বিষয় নিয়েও সংসদে কাদা ছোড়াছুড়ি শুরু হয়। বিজেপির থেকে দাবি করা হয়, উন্নাও কাণ্ডের নিগৃহীতাকে সমাজবাদী পার্টির নেতার গাড়ি ধাক্কা মারে বলে অভিযোগ করেন। এর পাল্টা দেয় অখিলেশের দলও। বলা হয়, হইচই করে বিষয়টি ধামাচাপা দেওয়া হচ্ছে বিজেপির তরফে।

অন্যদিকে, আজ সংসদের অধিবেশন শুরুর আগেই গান্ধী মূর্তির পাদদেশে উন্নাওয়ের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেস, DMK, BSP এবং সমাজবাদী পার্টির সাংসদরা। প্ল্যাকার্ড হাতে উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধী সাংসদরা।

উল্লেখ্য, উন্নাও কাণ্ডের মূল অভিযুক্ত উত্তরপ্রদেশের বঙ্গরমউ-এর বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে তাঁকে ২০১৮ সালের এপ্রিলে গ্রেফতার করে পুলিশ৷ বর্তমানে ঘটনায় অভিযুক্ত আরও ৯ জনের সঙ্গে তিনি রায়বেরিলি জেলে বন্দি আছেন৷ নির্যাতিতার মা, এই ঘটনায় নিহত নির্যাতিতার কাকিমার স্বামী সরাসরি ঘটনার জন্য সেঙ্গারকেই দায়ী করে এফআইআর করেছেন৷ তাঁদের সাফ কথা, জেলে বসে হত্যার ছক কষেছেন সেঙ্গার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here