ডেস্ক: অসমে বিজেপি সরকারের এনআরসি চালুর বিরুদ্ধে গিয়ে তীব্র প্রতিবাদ জানিয়ে ছিল তৃণমূল। শুক্রবার আলিপুরদুয়ারে এসে বাংলাতেও এনআরসি চালু হবে বলে জানিয়ে দিয়ে গিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। তবে শাহের জবাব দিতে খুব বিশেষ সময় নিলেন না তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বিজেপিকে পার্থর জবাব বাংলায় কোনওভাবেই এনআরসি চালু হতে দেব না।

আলিপুরদুয়ারে অমিত শাহের ভাসনের পরই সাংবাদিক বৈঠক করেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সেখানে বাংলায় যে কোনওভাবেই এনআরসি হতে দেওয়া হবে না তা স্পষ্ট করার পাশাপাশি বিজেপিকে চ্যালেঞ্জ করে পার্থ বলেন, ‘বাংলায় বিজেপি তো ক্ষমতায় আসবে না। সেহেতু এনআরসির প্রশ্ন আসছে কীভাবে? শুধু তাই নয় বাংলার বিজেপির ভবিষ্যৎ নির্দিষ্ট করে দিয়ে তাঁর জবাব, এই রাজ্য থেকে একটিও আসন পাবে না বিজেপি। প্রসঙ্গত, এদিন আলিপুরদুয়ারের মাঠে দাঁড়িয়ে অমিত শাহ বলেন, এই রাজ্যে ক্ষমতায় এলে এখানেও চালু করা হবে এনআরসি। এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দেগে তিনি জানান, ‘মমতা দিদি ভাবছেন তিনি অনুপ্রবেশকারীদের সমর্থন পেয়ে যাবেন। কিন্তু ভুল ভাবছেন, নরেন্দ্র মোদী ক্ষমতায় এলে বাংলায় এনআরসি চালু হবে। তখন অনুপ্রবেশকারীদের খুঁজে খুঁজে দেশছাড়া করা হবে।

উল্লেখ্য, অসমে বিজেপি ক্ষমতায় আসার পর গতবছর অসমে এনআরসি চালু করেছে বিজেপি সরকার। সেই এনআরসি তালিকায় বাদ পড়েছেন অসমের প্রায় ৪০ লক্ষ বাঙালি। তবে সরকারের এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যে এনআরসি চালুর প্রসঙ্গে পাল্টা জবাব দিলেন মমতার ছায়াসঙ্গী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here