যারা ভাঙচুর চালিয়েছে ও ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে তাদের শাস্তি হবেই: পার্থ

0
699

মহানগর ওয়েবডেস্ক: যাদবপুর কাণ্ডে গতকাল যা যা ঘটনা ঘটেছে তা যে এত সহজে শেষ হওয়ার নয় তা আগেই অনুমান করা হয়েছিল। এবার শুক্রবার দিনভর যাদবপুর নিয়ে মিছিল ও বাকযুদ্ধ চলতে থাকার পর এবার বেশ কড়া সুর শোনা গেল তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। স্পষ্ট জানিয়ে দিলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যারা ভাঙচুর চালিয়েছে ও মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার করেছে তাদের শাস্তি হবেই।

যাদবপুরে যখন উত্তাল পরিস্থিতি চলছে সেই সময়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন দিল্লিতে। তবে এদিন রাজ্যে ফিরলেও যাদবপুর নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি। বোধহয় তাঁর হয়েই এদিন ব্যাটন ধরেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথাতেই বোঝা গেল বৃহস্পতিবার রাজ্যপালের ভূমিকায় বেশ ক্ষুব্দ তিনি। এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘সাংবিধানিক পদের নিরিখে রাজ্যপালকে আমরা সম্মান করি। তাই তাঁর কাছে আশা রাখব, উপাচার্য অধ্যাপক ও ছাত্রছাত্রীদের পাশে তিনি দাঁড়াবেন। এবং গোটা বিষয়টি শান্তিপূর্ণভাবে মিমাংসা করবেন।’ এবং এটাও জানিয়ে দেন বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসন ক্ষমতাপ্রাপ্ত প্রতিষ্ঠান। সেখানে উপাচার্যের অনুমতি ছাড়া পুলিশ ঢুকতে পারে না।’

এরপরই গতকালের বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ওইদিন যারা যারা বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর চালিয়েছে এবং ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে তাদের কাউকে ছাড়া হবে না আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here