Home Featured বিলম্বিত বোধদয়! টাটাদের স্বাগত জানালেন পার্থ!

বিলম্বিত বোধদয়! টাটাদের স্বাগত জানালেন পার্থ!

0
বিলম্বিত বোধদয়! টাটাদের স্বাগত জানালেন পার্থ!
Parul

নিজস্ব প্রতিনিধিবিলম্বিত বোধদয়! টাটারা সিঙ্গুর থেকে পাততাড়ি গুটিয়ে পালানোর পর কেটে গিয়েছে তেরটা বছর। ফেরানো হয়েছে অনিচ্ছুক কৃষকদের জমি। এখন টাটারা এ রাজ্যে শিল্প গড়তে চাইলে স্বাগত। শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, টাটারা বাংলায় স্বাগত।

হুগলির সিঙ্গুরে ন্যানো কারখানা গড়তে প্রায় হাজার একর জমি অধিগ্রহণ করে টাটারা। জমি দেয় বাম সরকার। জমি অধিগ্রহণের সময় কৃষকেরা দুটো ভাগে ভাগ হয়ে যান। একদল জমি দিতে ইচ্ছুক। আর এক দল অনিচ্ছুক। এই অনিচ্ছুক কৃষকদের পাশেই দাঁড়িয়ে পড়ে তৃণমূল। শুরু হয় জমি আন্দোলন। যে আন্দোলনের ঝাঁঝে পতন হয় বাম-সূর্যের।

২০১১ সালে ক্ষমতায় আসে তৃণমূল। তার পরেই সুপ্রিম কোর্টের নির্দেশে শুরু হয় জমি ফেরত দেওয়ার কাজ। বাধ্য হয়ে জমি ছেড়ে গুজরাটের সানন্দে চলে যায় টাটারা। সেখানেই গড়ে ওঠে বিশাল ন্যানো কারখানা। এরপর কেটে গিয়েছে তেরটা বছর। সোমবার রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, লড়াই ছিল বাম সরকার ও তাদের জমি অধিগ্রহণ নীতির বিরুদ্ধে। টাটার বিরুদ্ধে নয়। টাটারা বাংলায় স্বাগত বলেও মন্তব্য করেন তিনি। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে পার্থ বলেন, টাটার সঙ্গে আমাদের কোনও শত্রুতা নেই। টাটার বিরুদ্ধে আমরা লড়াইও করিনি। দেশে ও বিদেশে টাটা অন্যতম বৃহৎ এক শিল্প গোষ্ঠী, সম্মানীয়ও বটে। আমরা টাটাকে দোষ দিতে পারি না। শিল্প ও বাণিজ্যমন্ত্রী জানান, রাজ্যে আরও বিনিয়োগের জন্য আগ্রহ দেখিয়েছে টাটা। রাজ্যের আধিকারিকদের সঙ্গে টাটার যোগাযোগও রয়েছে।    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here