rail-ticket-modi

ডেস্ক: ফের রেলের টিকিটে দেখা মিলল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই সদা হাস্যমুখ। গোটা দেশজুড়ে ভোট পর্ব শুরু হয়ে যাওয়ার পরও উত্তরপ্রদেশে নরেন্দ্র মোদীর ছবি দেওয়া ট্রেনের টিকিট অবাধে বিকোচ্ছে বলে দাবি করলেন এক যাত্রী।

রবিবার মহম্মদ সব্বর রিজভি নামের এক ট্রেন যাত্রী অভিযোগ করেন যে, তাঁর টিকিটের পিছনে মোদীর ছবি এবং সরকারি প্রকল্প প্রধানমন্ত্রী আবাস যোজনার পূর্ণ বিবরণ দেওয়া রয়েছে। তাঁর বক্তব্য, তিনি লখনউ-এর বারাবাঁকি থেকে বারাণসী যাওয়ার টিকিট কেটেছিলেন। ঠিক তখনই ওই টিকিটের পিছনে মোদীর ছবি সহ লেখা দেখতে পান। নির্বাচনী বিধি সম্পর্কে ওয়াকিবহাল হওয়ার কারণে এরপর তিনি অভিযোগ জানাতে বুকিং কাউন্টারে যান। কিন্তু রেল আধিকারিকরা রিজভির কোনও কথা কানে তুলতে নারাজ। উল্টে তাঁরা তাকে হেনস্থা করে সেখান থেকে চলে যেতে বলেন।

শুধু তিনি নন, আরও দু’জন ব্যক্তি এ ব্যপারে বুকিং কাউন্টারে অভিযোগ জানাতে যান। তাঁদের সঙ্গে একই আচরণ করা হয় বলে জানা গিয়েছে। পরে অনেকেই এ বিষয় নিয়ে স্টেশন চত্বরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তখন রেল আধিকারিকরা জানান, নরেন্দ্র মোদীর ছবি দেওয়া একটি পেপার রোল ভুল করে প্রিন্টারে ঢুকিয়ে এই কাণ্ড ঘটেছে। এই ঘটনার জেরে দুই রেল আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে বলেও খবর পাওয়া গিয়েছে।

লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পরেই নির্বাচন কমিশন আদর্শ আচরণ বিধি লাগু করে। কিন্তু বাস্তব তা অনেক ক্ষেত্রেই পালন করা হয় না। নির্বাচনী আচরণবিধি চালু হওয়ার পরেও কার্যত সেই নিয়মকে বুড়ো আঙুল দেখাচ্ছে অনেকেই। ফলে রেল যতই যুক্তি দেখাক যে, ভুল করে হয়েছে তবে এদিনের ঘটনা আরও একবার মনে করিয়ে দিতে বাধ্য করল যে খোদ শাসক দল নির্বাচনী আচরণবিধি মানছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here