মহানগর ওয়েবডেস্ক: সব ঠিক থাকলে এখন তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে খেলতেন। সাড়ে ১৫ কোটি টাকায় ফের একবার কেকেআরে এসেছিলেন প্যাট কামিন্স।

এই মরসুমে আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার এই মুহূর্তে গোটা বিশ্বের সঙ্গেই গৃহবন্দি। ফলে তিনিও ঘরের মধ্যেই। টুইটারে প্রশ্নোত্তর পর্বে হাজির ছিলেন কামিন্স। সেখানেই জানালেন যে, কাকে বল করা সবচেয়ে কঠিন। নামটা বিরাট কোহলি বা কেন উইলিয়ামসন নয়, টিম ইন্ডিয়ার টেস্ট বিশেষজ্ঞ চেতেশ্বর পূজারাকেই বেছে নিলেন কামিন্স।

২০১৮-’১৯ মরসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারত। সেই সফরে টেস্টে পূজারার ব্যাট থেকে এসেছিল ৫২১ রান, চার ম্যাচে মিলিয়ে সাত ইনিংস ব্যাট করেন তিনি। গড় ছিল ৭৪.৪২। একটি বা দু’টি নয়, তিনটি শতরান করেন সৌরাষ্ট্রের ব্যাটসম্যান।

কামিন্স সেই স্মৃতি রোমন্থন করে বলছেন, ‘‘দুর্ঘটনাক্রমে, ভারতের অনেক ব্যাটসম্যানই রয়েছে যাদের আউট করা কঠিন। তবে আমি একজনের কথাই বলব, সে বাকিদের থেকে আলাদা। সেই সফরে আমাদের রীতিমতো ভুগিয়েছিল পূজারা। ও যেন পাথর হয়ে উঠেছিল ওই সিরিজে। দিনের পর দিন ওর সংযম ছিল দেখার মতো। টেস্ট ফরম্যাটে পূজারাকে আউট করা সবচেয়ে কঠিন।’’

সেই সিরিজে পূজারা ম্যান অফ দ্য সিরিজ হয়েছিলেন। দুই দল মিলিয়ে সর্বোচ্চ রান আসে তাঁর ব্যাট থেকেই। কামিন্স পেয়েছিলেন ১৪টি উইকেট। সেবার কোহলির নেতৃত্বে ইতিহাসে প্রথম বার ভারত টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়ার মাটিতে। এই জয়ের অন্যতম কাণ্ডারী ছিলেন পূজারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here