ডেস্ক: শিক্ষকদের পেনশন সংক্রান্ত মামলা নিয়ে এবার নড়েচড়ে বসল রাজ্য প্রশাসন। শিক্ষা দফতরের রাজ্যস্তরের পর্যালোচনা বৈঠকে এই নিয়ে আলোচনা করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ডঃ পার্থ চট্টোপাধ্যায়। তিনি নির্দেশ দেন, বিভিন্ন জেলায় পেনশন সংক্রান্ত যতগুলি মামলা রয়েছে তার রিপোর্ট আগামী ৭ দিনের মধ্যে পেশ করতে হবে।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বিভিন্ন জেলাতেই পেনশন সংক্রান্ত নানবিধ মামলা রয়েছে। সেগুলি দ্রুত নিষ্পত্তি করতে হবে। তিনি বলেন, প্রায় সাড়ে তিন হাজার-চার হাজার মামলা হয়ে আছে। তার ৬০ শতাংশ পূর্ববর্তী সরকারের আমলের। এই মামলাগুলির বিষয়বস্তু কী তা নির্ধারণ করতে হবে। আর্থিক ব্যাপার হলে মুখ্যমন্ত্রী, অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলার পর সেটা মেটানো যায় কিনা তাও খতিয়ে দেখতে হবে বলে জানান শিক্ষামন্ত্রী। উল্লেখ্য, গতকালের বৈঠকে প্রতম রিপোর্ট পেশ করে আলিপুরদুয়ার। পাশাপাশি জলপাইগুড়িও তাদের রিপোর্ট পেশ করেছে। দুই জেলার রিপোর্টেই ক্ষোভ প্রকাশ করেছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর সাফ বক্তব্য, যত মামলা আছে তা পেন্ডিং রাখা কোনওমতেই যাবে না।

পেনশন ছাড়াও সমস্ত জেলার স্কুল পরিদর্শনেও জোর দিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, জেলার সমস্ত স্কুল পরিদর্শন করা প্রয়োজন, স্কুলগুলির পরিকাঠামো কী আছে তাও খতিয়ে দেখতে হবে। এছাড়াও, বিভিন্ন জেলায় যে সমস্ত মহিলা হস্টেলগুলি তৈরি হয়েছে, তারও যথাযথ ব্যবহারের উদ্যোগ নিতে বলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here