ডেস্ক: একবার জঙ্গি হামলার শিকার হয়েছে পাঠানকোট। পাক জঙ্গিদের সেই হামলার ক্ষত এখনও টাটকা পঞ্জাবে অবস্থিত পাঠানকোট বায়ু সেনাদের স্মৃতিতে। এরই মাঝে নতুন করে পাঠানকোটে জঙ্গি হামলার আশঙ্কায় চুড়ান্ত সতর্কতা জারি করল প্রশাসন। জানা গিয়েছে, দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে অত্যাধুনিক অস্ত্র হাতে বায়ু সেনা ক্যাম্পের কাছে ঘোরাঘুরি করতে দেখেছেন স্থানীয়দের। তারই ভিত্তিতে চুড়ান্ত সতর্কতার সঙ্গে আটোসাটো নিরাপত্তায় মুড়ে ফেলা হল পাঠানকোট বায়ু সেনা ঘাঁটি।

সূত্রের খবর, গতবারের হামলার ধাঁচে এবারও একটি গাড়িকে হাইজ্যাক করে অজ্ঞাতপরিচয় দুই সশস্ত্র ব্যক্তি। কিন্তু কোনও কারণে ভয় পেয়ে গাড়িটিকে মাঝ রাস্তাতেই ফেলে যায় তারা। এরপর ওই গাড়ির মালিক পুলিশকে গোটা বিষয়টি জানায়। তারপরই প্রকাশ্যে আসে গোটা ঘটনাটি। একইসঙ্গে স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, সেনা জওয়ানদের পোশাক পরিহিত দুইজন সশস্ত্র ব্যক্তিকে বুধবার রাতে বিমান ঘাঁটির পাশে ঘুরতে দেখা গিয়েছে। পুরো পরিস্থিতি আঁচ করে ইতিমধ্যেই হাইএলার্ট জারি করা হয়েচ্যহে ওই এলাকায়। রাস্তায় রাস্তায় ব্যারিকেড বসিয়ে শুরু হয়েছে নাকা চেকিং। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশিও।

উল্লেখ্য, ২০১৬ সালের ২ জানুয়ারি পাঠানকোটের ভারতীয় বায়ু সেনা ঘাঁটিতে হামলা চালায় পাক জঙ্গিরা। সেবারও একই কায়দায় প্রথমে হাইজ্যাক করা হয় একটি গাড়ি। পাক জঙ্গি হামলায় সেবার শহিদ হন ৭ বায়ু সেনা জওয়ান। ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের তিক্ততা সেবার চরম পর্যায়ে পৌঁছয়। সেই হামলায় যে পাক জঙ্গিরাই জড়িত তার সমস্ত প্রমান পাঠানো হয় ইসলামাবাদে। কিন্তু ভারতেই সেই অভিযোগ সম্পুর্ণরুপে অস্বীকার করে পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here