puri tample

মহানগর ওয়েবডেস্ক: পুরী মন্দিরের মাহাত্ম আলাদা করে বোঝানোর দরকার নেই কাউকে। এই মন্দিরের নানা গল্প নানা সময়ে মানুষের মুখে ঘোরে। অনেক গল্পই বিশ্বাসে মেলে, বৈজ্ঞানিক কোনও ব্যাখ্যা পাওয়া যায় না। এবার নতুন করে পুরী মন্দিরের এক ঘটনায় চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োতে দেখা গিয়েছে, পুরী মন্দিরের ধ্বজার অংশে আগুন জ্বলতে। যা একেবারেই ইতিবাচক সংকেতবাহী নয় বলেই জানাচ্ছেন অভিজ্ঞরা।

পুরী মন্দিরের এই ধ্বজা নিয়ে নানা গল্প প্রচলিত রয়েছে। শোনা যায়, এই পতাকা নাকি হাওয়ার উল্টো দিকে ওড়ে। যেই সেবাইত মন্দিরের চূড়ায় উঠে এই পতাকা লাগাতে যান, তার কোনও নিরাপত্তা প্রয়োজন হয় না। এমনটাই চলে আসছে বছরের পর বছর। স্বাভাবিক ভাবেই বলার অপেক্ষা রাখে না, এই পতাকা নিয়ে মানুষের মধ্যে ভাবাবেগ কাজ করে। আর ধ্বজার অংশেই আগুন লাগায় অশনি সংকেত দেখতে পাচ্ছেন অনেকে। বিশেষ করে চতুর্দিকে করোনা ভাইরাসের প্রকোপ যেভাবে ছড়িয়েছে, তা আরও আশঙ্কা সৃষ্টি করছে।

যদিও এই ভিডিয়োটির সত্যতা যাচাই করা হয়নি। অনুমান করা হচ্ছে, পতাকা লাগানোর সময়েই কোনও কারণে আগুন ধরে গিয়েছে। কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখছে মন্দির কর্তৃপক্ষ। আগুনে মন্দিরের বিশেষ কোনও ক্ষতি হয়নি বলেই সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here