ডেস্ক: সোমবার দুপুর ১১টার পর নবান্নে ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকে যোগ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই হাই-ভোল্টেজ বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়াও প্রতিবেশী রাজ্য বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সফল হয়েছে ইস্টার্ন কাউন্সিলের বৈঠক।

এদিন সফলভাবে বৈঠকের আয়োজন করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানান স্বরাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি তিনি বলেন, চারটি রাজ্যের ৩০টি ইস্যুর মধ্যে ২৬টি ইস্যুর সমাধান হয়ে গিয়েছে। এদিনের বৈঠকে এর পাশাপাশি উঠে আসে মাও দমনের প্রসঙ্গও। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাওবাদী দমনে কেন্দ্রীয় সরকার পর্যাপ্ত পদক্ষেপ নিচ্ছে। সূত্রের খবর, ইস্টার্ন কাউন্সিলের বৈঠকের পরই এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একান্তে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দীর্ঘদিন ধরেই সীমান্তবর্তী এলাকাগুলির নিরাপত্তা বিষয় নিয়ে চিন্তিত রয়েছে কেন্দ্রীয় সরকার। বিভিন্ন পদক্ষেপ, কর্মসূচী গ্রহণ করেও কাজের কাজ কিছুই হচ্ছে না। ফলে নিয়ে কড়া পদক্ষেপ নিতে এবার পশ্চিমবঙ্গ ছাড়াও প্রতিবেশী রাজ্য বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশার প্রতিনিধিরা এই বৈঠকে অংশ নেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here