Home Latest News গণপিটুনিতে মৃত পেহলুর নাম চার্জশিটে নেই, চাপের মুখে ঘুরে গেলেন গেহলট

গণপিটুনিতে মৃত পেহলুর নাম চার্জশিটে নেই, চাপের মুখে ঘুরে গেলেন গেহলট

0
গণপিটুনিতে মৃত পেহলুর নাম চার্জশিটে নেই, চাপের মুখে ঘুরে গেলেন গেহলট
Parul

মহানগর ওয়েবডেস্ক: গরুচোর সন্দেহে গণপিটুনিতে যার মৃত্যু হয়েছে, ঘটনার তদন্তে তাঁকেই দোষী দেখিয়ে চার্জশিট পেশ করেছে পুলিশ। গোটা ঘটনার জেরে তীব্র বিতর্কের মুখে পড়েছে রাজস্থানে কংগ্রেস সরকার। কিছু একটা গণ্ডগোল হয়েছে তা বুঝতে পেরেই এবার মুখ খুললেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

শনিবার গোটা বিষয়টি নিয়ে জলঘোলা হতে শুরু করলে পেহলু খান ইস্যুতে গেহলট জানান, ২০১৭ সালে ওই ঘটনায় রাজস্থান পুলিশ যে চার্জশিট পেশ করে তাতে পেহলু খানের নাম ছিল না। ওই চার্জশিট পেশ করা হয় ২০১৮ সালের ডিসেম্বর মাসে। বিতর্কের মুখে গেহলটের আরও দাবি, এই ঘটনার তদন্ত বিজেপি সরকারের আমলে হয়েছিল। তিনি বা তাঁর দল এই ধরণের ঘটনাকে কোনও ভাবেই সমর্থন করেন না। প্রয়োজন হলে নতুন করে গোটা ঘটনার তদন্ত করাতেও তিনি রাজি বলে দাবি করেন। চার্জশিট যে পেহ্লুর বিরুদ্ধে নয় সে কথাও উল্লেখ করেন তিনি।

শুধু মুখ্যমন্ত্রী নন, আলওয়ারের পুলিশ সুপারের তরফে দাবি করা হয়েছে, মারা যাওয়ার পর পেহলুর নাম চার্জশিট থেকে সরিয়ে নেওয়া হয়েছে। মিডিয়াতে যে তথ্য প্রকাশ করা হচ্ছে তা সম্পূর্ণ ভুল। এদিকে, শুধু পেহলু খান নন, চার্জশিটে নাম রয়েছে পেহলু খানের ২ সন্তান ইরশাদ ও আরিফের। এই প্রসঙ্গে পেহলুর পরিবারের দাবি, বিজেপি গিয়ে কংগ্রেস এল কিন্তু ছবি বদলাল না।

উল্লেখ্য, রাজস্থানের আলওয়ারে ঘটনাটি ঘটেছিল ২০১৭ সালে। দুধ ব্যবসায়ী পেহলু খান ও তাঁর দুই ছেলে হরিয়ানা থেকে গরু কিনে বাড়ি ফিরছিলেন। পথে তাঁদের আটকায় গোরক্ষকরা। গরু চোর সন্দেহে রাস্তায় পিটিয়ে মারা হয় পেহলু খানকে। ঘটনায় ৮ জন গ্রেফতার হলেও পরে জামিন পায় অভিযুক্তরা। শেষে এই মামলার চার্জশিটে দেখা যায় অভিযুক্ত হিসাবে নাম তোলা হয়েছে মৃত পেহলু খানেরই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here