ডেস্ক: নির্বাচন কমিশন এবং রাজ্যের তথ্যপ্রযুক্তি মন্ত্রকের প্রশংসা করতে গিয়ে ভরা বিধানসভায় বেফাঁস মন্তব্য করে বসলেন গুজরাতের বিজেপি মন্ত্রী প্রদীপসিং জাদেজা। ইভিএমের বিশ্লেষণ করতে গিয়ে তিনি বলেন, এর অর্থ ‘ইচ ভোট ফর মোদী’। অর্থাৎ সেখানে বোতাম টিপে দেওয়া ভোট প্রতিটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এহেন মন্তব্য করে নতুন করে চাঞ্চল্য সৃষ্টি করলেন এই বিজেপি নেতা।

বিতর্কিত এই মন্তব্য করে নতুন করে শিরোনামে উঠে এসেছেন গুজরাতের স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী প্রদীপসিং জাদেজা। গুজরাত বিধানসভায় মন্ত্রক সম্পর্কিত দাবি নিয়ে কথা বলতে গিয়ে এই মন্তব্য করে বসেন তিনি। বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ”দেশে এক নম্বর রাজ্য হওয়ার ক্ষেত্রে যদি কেউ সবচেয়ে বড় ভূমিকা নিয়ে থাকে তা হল তথ্য সম্প্রচারক মন্ত্রক। এটা কলিযুগ, এবং কলিযুগে কেবল ভাল হওয়া যথেষ্ট নয়। ভাল কাজ করা এবং তা মানুষের সামনে তুলে ধরা সমানভাবে প্রয়োজন।”

এই পর্যন্ত সবকিছুই ঠিক ছিল। কিন্তু এরপরই তথ্য প্রচারক মন্ত্রকের প্রশংসা করতে গিয়ে তিনি বলেন, ”আমাদের মন্ত্রক সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর অনেক কাজ করেছে। হাতেনাতে আমরা ফলও পেয়েছি। বিরোধীরা ইভিএম নিয়ে অনেক প্রশ্ন তুললেও মানুষ চিনেছেন ইভিএম মানে হল ইচ ভোট ফর মোদী এবং সেইমতো বিজেপিকে ক্ষমতায় এনেছেন।” এই মন্তব্যের পরই নতুন করে সমালোচনার ঝড় উঠেছে বিরোধীদের। অনেকে আবার এমনও বলছেন যে, বিজেপির মন্ত্রী নিজেই স্বীকার করে নিলেন ইভিএমে যে কারচুপি করা হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here