Home Featured ইদের আগেই ‘কুরবানী’ নিষিদ্ধ করার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি পশুপ্রেমী সংগঠন ‘পেটা’র

ইদের আগেই ‘কুরবানী’ নিষিদ্ধ করার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি পশুপ্রেমী সংগঠন ‘পেটা’র

0
ইদের আগেই ‘কুরবানী’ নিষিদ্ধ করার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি  পশুপ্রেমী সংগঠন ‘পেটা’র
Parul

মহানগর ডেস্ক: অহিংসার দেশে কোনো পশুর ওপর অত্যাচার কখনোই সংস্কৃতি হতে পারেনা! তাই শীঘ্রই যে কোনো রকম বলি ও কুরবানী নিষিদ্ধ করার দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলো পিপল ফর দি এথিকাল ট্রিটমেন্ট ফর অ্যানিম্যাল বা peta. তারা চিঠি দিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে লিখেছে, যে কোনো ধর্মের নামেই প্রাণী হত্যা না হতে পারে তা নিয়ে যেন আইন প্রণয়ন করা হয়।

চিঠিতে পেটা ইন্ডিয়ার সম্পাদক মনীলাল বইথিয়াটে লিখেছেন, “আমি পেটা ইন্ডিয়ার তরফে প্রধানমন্ত্রীর কাছে পশুর বিরুদ্ধে নিষ্ঠুরতা আইনের সেকশন ৮ বাতিল করার দাবি জানাচ্ছি যাতে ধর্মের নামে যেকোনো পশুকে হত্যা করার সম্পূর্ণ অধিকার দেওয়া আছে। আমাদের ২০ লক্ষ সদস্যরাও তাই চান”

চিঠিতে আরও জানানো হয়েছে “যেখানে আর্টিকেল ৫১(a) তে সকল পশুর ওপর সহানুভূতির কথা বলা আছে সেখানে এই সেকশন ৮ একদমই এই আইনের পরিপন্থী। অহিংসা, ন্যায় ও করুণার দেশে এই আধুনিক প্রযুক্তির সময়ে পশুর বিরুদ্ধে নিষ্ঠুরতা মেনে নেওয়া যায়না।” প্রসঙ্গত মুসলিম সম্প্রদায়ের বকরি ইদের মাস শুরু হয়ে গেছে। এই উৎসবে বিভিন্ন প্রাণীকে উপাস্য আল্লাহর নামে ‘কুরবানী’ দেওয়া হয়। এমন সময়ে পেটার এই চিঠি আলাদা তাৎপর্য বহন করছে বলেই মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here