Home Featured এবার কলকাতাতেও তেলের দাম ১০০ টাকা প্রতি লিটার, পেট্রোল পাম্প কর্মীরাও প্রতিবাদের পথে

এবার কলকাতাতেও তেলের দাম ১০০ টাকা প্রতি লিটার, পেট্রোল পাম্প কর্মীরাও প্রতিবাদের পথে

0
এবার কলকাতাতেও তেলের দাম ১০০ টাকা প্রতি লিটার, পেট্রোল পাম্প কর্মীরাও প্রতিবাদের পথে
Parul

মহানগর ডেস্ক: এতদিন পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় পেট্রোলের দাম ১০০ পার করেছিল। বুধবার সেই তালিকায় যুক্ত হল কলকাতার নাম। গত শুক্রবার থেকে বিভিন্ন জেলায় ধাপে ধাপে তেলের দাম বাড়ায়, কলকাতাতেও প্রহর গুনছিলেন সাধারণ মানুষ।

 এবার কলকাতাবাসীদের‌ও পেট্রোল কিনতে হবে ১০০ টাকা দরে। এখানে ইন্ডিয়ান অয়েল পাম্পে পেট্রোল লিটার প্রতি ৩৯ পয়সা বেড়ে বর্তমানে মূল্য দাঁড়িয়েছে ১০০.২৩ টাকা। ২৩ পয়সা বেড়েছে ডিজেলের দাম। বর্তমানে ডিজেল লিটার প্রতি ৯২. ৫০ টাকা। ভোটের পর থেকে প্রায় প্রতিদিনই বাড়ছে তেলের দর। ৪ মে থেকে বুধবার পর্যন্ত পেট্রোলের দাম বেড়েছে ৩৬ দিন। আর ডিজেলের দাম বেড়েছে ৩৪ দিন। 

 

 

 

পরিবহন জ্বালানির দাম এই হারে বৃদ্ধি পাওয়ায়, বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন বাজারজাত দ্রব্যের মূল্য। এই অতিমারি পরিস্থিতিতে তেলের এই চড়া হারে মূল্য বৃদ্ধি চিন্তায় ফেলেছে বহু মানুষকেই। কমছে তেলের বিক্রি। রান্নার গ্যাসের দাম‌ও ৯০০ টাকার কাছাকাছি গিয়ে ঠেকেছে। এই পরিস্থিতিতে এইরকম মূল্য বৃদ্ধিকে কেন্দ্রের বিবেকহীনতা বলেই দাবি করছেন অনেকে। ইন্ডিয়ান অয়েল ডিলার্স ফোরামের প্রেসিডেন্ট জন মুখোপাধ্যায় জানান, ‘এই পরিস্থিতিতে এমনিতেই তেলের বিক্রি কম। মূল্য বৃদ্ধির কারণে তেল কিনতেও সমস্যা তৈরি হচ্ছে। ফলে ব্যাবসা করায় কঠিন হয়ে পড়েছে

 

    রাজ্যে তেলের দাম বৃদ্ধি নিয়ে বিক্ষোভে অনেক পেট্রোল পাম্প আজ সন্ধ্যা ৭ টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত আলো নিভিয়ে রাখবে বলে জানা গিয়েছে। মূল্য বৃদ্ধির কারণে লিটার প্রতি ১ টাকা ছাড় দিয়েও কোনওরকম সুরাহা করতে পারেনি রাজ্য। রাজ্যের দাবি, কর ছাটা হোক বা তেলকে জিএসটির আওতায় আনা হোক, কোনও কিছুতেই কর্ণপাত করছেনা কেন্দ্র। ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here