ডেস্ক: এপ্রিল মাস শেষ হয়েছে, তবে মে তে দাড়িয়েও দেশবাসীকে রীতিমতো এপ্রিলফুল বানালো ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন। টানা ১৬ দিন চড়চড়িয়ে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির পর, বুধবার কিছুটা আশা জাগিয়ে জানানো হয়, লিটার পিছু ৬০ পয়সা এবং ৫৯ পয়সা করে কমে গিয়েছে পেট্রোল ডিজেলের দাম। কিন্তু সেটা কয়েক ঘন্টার জন্য, দুপুরেই সেই ভুল সংশোধন করে বলা হল ৬০ নয় ওটা ১ হবে।

মঙ্গলবার কলকাতায় পেট্রোল ও ডিজেলের দাম যেখানে ছিল ৮১.০৬ ও ৭১.৮৬ টাকা। ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের প্রথম দেওয়া তথ্য অনুযায়ী বুধবার সেটাই নেমে দাড়ায় লিটার পিছু পেট্রোলের দাম ৮০.৪৭ টাকা ও ডিজেল ৭১.৩০ টাকা। একইরকমভাবে দাম কমে দিল্লি, মুম্বই এবং চেন্নাইতেও। দিল্লিতে পেট্রোলের দাম নেমে দাড়ায় ৭৭.৮৩ টাকা, মুম্বইতে ৮৫.৬৫ টাকা ও চেন্নাই ৮০.৮০ টাকা। দিল্লি মুম্বই এবং চেন্নাইতে ডিজেলের দামও কমে যথাক্রমে বলা হয় ৬৮.৭৫, ৭৩.২০,৭২.৫৮ টাকা। কিন্তু মাত্র কয়েক ঘন্টার জন্য। পরে নিজেদের ভূল স্বীকার করে নিয়ে ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের তরফে নিজেদের ওয়েবসাইটে জানানো হয়, ৬০ পয়সা ও ৫৯ পয়সা নয়, ১ পয়সা করে কমানো হয়েছে পেট্রোল ডিজেলের দাম। প্রথমে যে দাম ওয়েবসাইটে দেওয়া হয়েছিল তা সম্পূর্ণ ভুল। ভুলবশত হয়ে গিয়েছিল ওটা।

সুতরাং বর্তমান বাজার দর অনুযায়ী, কলকাতাতে পেট্রোলের দাম এখন ৮১.৬ থেকে নেমে ৮১.৫ পয়সা। ডিজেলের দাম ৭১.৮৬ থেকে ১ পয়সা কমে হয়েছে ৭১.৮৫।

অন্যান্য %B”