ডেস্ক: লাফিয়ে লাফিয়ে মাথায় চড়ার পর এবার ধিরে ধিরে নিচে নামছে পেট্রোল ডিজেলের দাম। রবিবার মেট্রো শহর গুলিতে ১৫ থেকে ২০ পয়সা করে নেমেছে পেট্রোলের দাম। অন্যদিকে, ডিজেলের দামও লিটার পিছু ২২ পয়সা করে নেমেছে ডিজেলের দাম। যা নিঃসন্দেহে খুশির খবর দেশবাসীর কাছে।

এদিন বাজার খোলার পরই দেখা যায়, গতকালের তুলনায় দিল্লিতে ১৫ পয়সা নেমেছে পেট্রোলের দাম। গতকাল যেখানে ডিজেলের দাম ছিল ৭০ টাকা ৭০ পয়সা, তা কমে হয়েছে ৭০ টাকা ৫৫ পয়সা। ডিজেলের দামও নেমে গিয়েছে ২১ পয়সা। দিল্লিতে এখন ডিজেলের দাম ৬৫ টাকা ৯ পয়সা। অন্যদিকে, মুম্বইতে গতকাল পেট্রোলের দাম লিটার প্রতি যেখানে ছিল ৭৬ টাকা ২৮ পয়সা, রবিবার সেই দাম নেমে হয়েছে ৭৬ টাকা ১৩ পয়সা। পাশাপাশি কমেছে ডিজেলের দামও শনিবারের ৬৮ টাকা ৩২ পয়সার পরিবর্তে দাম হয়েছে ৬৮ টাকা ১০ পয়সা। অন্যদিকে, কলকাতা ও চেন্নাইতে পেট্রোলের দাম কমে যথাক্রমে হয়েছে ৭২ টাকা ৬০ পয়সা ও ৭৩ টাকা ১৮ পয়সা। পাশাপাশি ডিজেলের দাম দাড়িয়েছে ৬৬ টাকা ৮২ পয়সা ও ৬৮ টাকা ৭০ পয়সা।

উল্লেখ্য, দীর্ঘ টালমাটাল পরিস্থিতির পর গত একমাস ধরে আন্তর্জাতিক বাজারে বেশ নেমেছে তেলের দাম। তথ্য অনুযায়ী প্রায় ৩০ শতাংশ। তার জেরে দেশীয় বাজারেও উল্লেখযোগ্য ভাবে দাম কমেছে পেট্রোল ডিজেলের। সূত্রের খবর, বিগত কয়েকদিনে দেশের বাজারে প্রায় ১৫ শতাংশ কমেছে পেট্রোল ডিজেলের দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here