Home Featured সেঞ্চুরির পর রাজ্যে এবার ১০১ পেট্রোলের মূল্য

সেঞ্চুরির পর রাজ্যে এবার ১০১ পেট্রোলের মূল্য

0
সেঞ্চুরির পর রাজ্যে এবার ১০১ পেট্রোলের মূল্য
Parul

মহানগর ডেস্ক: শত প্রতিবাদ এবং বিরোধীতার পরে আজ আবারও একবার বাড়ল জ্বালানির মূল্য। পেট্রোলের মূল্য সেঞ্চুরি ছোঁয়ার পর, সাধারণ মানুষ ভেবেছিল এবার বোধহয় রাশ টানা হবে। কিন্তু না আবার‌ও সাধারণ মানুষের সেই আশা পন্ড করে দাম বাড়ল পেট্রোল এবং ডিজেলের।
এই অতিমারি পরিস্থিতিতে দাম বেড়েই চলেছে পরিবহন জ্বালানির। যা প্রত্যক্ষভাবে প্রভাব ফেলছে নানা বাজার জাত দ্রব্য মূল্যের ওপর। পেট্রোলের ১০০ টাকা মূল্যের অভিঘাত কাটিয়ে উঠতে না উঠতেই, আবারও বাড়ল পরিবহণ জ্বালানির দাম। শনিবার কলকাতায় মূল্য বেড়ে লিটার প্রতি পেট্রোলের দাম দাঁড়ালো ১০১.০১ টাকা। এবং ডিজেলের দাম ৩২ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৯২.৯৭ টাকা প্রতি লিটার। দিল্লিতে পেট্রোলের মূল্য দাঁড়িয়েছে ১০০.৯১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য দাঁড়িয়েছে ৮৯.৮৮ টাকা প্রতি লিটার। শনিবার মুম্বাই এ পেট্রোল মূল্য ১০৬.৯৩ এবং ভুপালে ১০৯.২৪ টাকা প্রতি লিটারে পৌঁছেছে। ডিজেলের মূল্য দাঁড়িয়েছে ৯৭.৪৬ এঢবং ৯৮.৬৭ টাকা প্রতি লিটার।


নানা রকম ভাবে এই মূল্যবৃদ্ধির প্রতিবাদ করা হলেও তাতে যে কোনো সুরাহা হয়নি তা আজকের পেট্রোল মূল্য থেকেই বোঝা যাচ্ছে। পোট্রোলের মূল্য বেড়ে যাওয়ায় তা‌ প্রতত্যক্ষভাবে বাজার জাত দ্রব্যের ওপর প্রভাব ফেলেছে। বাজার জাত দ্রব্যের মূল্য‌ও বেড়ে যাওয়ায় কারণে সাধারণ মানুষের জীবনযাত্রা আরও কঠিন হয়ে উঠেছে বলেই দাবি অনেকের।
রাজ্যের তরফে, মূল্য বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে দোষারোপ করা হলেও, কেন্দ্রের আঙুল রাজ্যের নিজের কর কম করার দিকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here