kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আর কিছুক্ষণ পর থেকে শুরু হতে চলেছে ভারতের প্রথম পিঙ্ক বলের টেস্ট। সেই টেস্টকে মাথায় রেখে কয়েকদিন আগে থেকেই সাজো সাজো রব গোটা কলকাতা জুড়ে। গোটা শহরই সেজে উঠেছে গোলাপি আভায়। আর এই পিঙ্ক বলের টেস্ট উপলক্ষে অভিনব গোলাপি মিষ্টিও তৈরি করে ফেলল শহরের বিখ্যাত মিষ্টান্নের দোকান। আর সেই ছবি নিজে টুইট করেছেন স্বয়ং মহারাজ।

 

View this post on Instagram

 

Misti goes pink in kolkata

A post shared by SOURAV GANGULY (@souravganguly) on

ঐতিহাসিক টেস্টের প্রথম দিন স্মরণীয় করে রাখতে একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে সিএবি। আগেই সিএবির তরফ থেকে জানানো হয়েছিল ইডেন টেস্ট উপলক্ষ্যে পিঙ্ক আলোয় সাজানো হবে গোটা শহর। সেই মতোই ইতিমধ্যেই গোলাপি হয়ে উঠেছে তিলোত্তমা। আর সবচেয়ে অভিনব ভাবে সাজানো হয়েছে শহরের অন্যতম উঁচু বিল্ডিং টাটা সেন্টারকে। বুধবার সন্ধ্যে থেকেই অনন্য 3D ম্যাপিংয়ে সাজিয়ে তোলা হয়েছে এই বহুতলকে। শহরে এই প্রথম কোনও বিল্ডিংয়ে 3D ম্যাপিং করা হল।

সিএবি সূত্রে জানানো হয়েছে, টাটা সেন্টারের ৩৫০০ বর্গফুট জায়গা জুড়ে এই 3D ম্যাপিং করা হয়েছে। এই অংশে ফুটিয়ে তোলা হয়েছে টেস্ট ক্রিকেটের অনন্য স্মরণীয় কিছু মুহূর্তকে। রয়েছে বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলির জীবনের নানা কাহিনীও। ক্ষণে ক্ষণেই পরিবর্তিত হবে ওই চিত্রগুলি। এছাড়াও গোলাপি আলোয় সাজানো হয়েছে দ্য ৪২, ইলিয়ট পার্ক, বিগ বেন (লেক টাউন), শহিদ মিনারের মতো শহরের বিখ্যাত স্থানগুলিও।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here