Home Featured লোকসভা নির্বাচনের আগেই বিহারে রাজনৈতিক দল গঠন করতে চান পিকে

লোকসভা নির্বাচনের আগেই বিহারে রাজনৈতিক দল গঠন করতে চান পিকে

0
লোকসভা নির্বাচনের আগেই বিহারে রাজনৈতিক দল গঠন করতে চান পিকে
Parul

মহানগর ডেস্ক: লোকসভা নির্বাচনের এখনও ঢের দেরি। এর আগেই ঘুঁটি সাজাতে শুরু করেছে বিরোধী দলগুলো। এই বিষয়ে শরদ পাওয়ার সঙ্গে ভোট কুশলী প্রশান্ত কুমাপ ইতিমধ্যে তিন বার বৈঠক করেছেন। তবে এনসিপি সূত্রের খবর, প্রশান্ত কিশোর আগে বিহারে রাজনৈতিক দল গঠন করতে চাইছে। তারপরে সারা দেশে বিজেপি বিরোধী লিঙ্কম্যানের কাজ করবে।

পিকের সঙ্গে শরদ পাওয়ারের ২০২৪ সালের লোকসভা নিয়ে ইতিমধ্যে তিন বার বৈঠক হয়েছে। বৈঠকে তিনি বিজেপি বিরোধী প্রস্তাবিত জোটে মুখ্য ভূমিকায় মমতা বন্দ্যোপাধ্যায়কে রাখতেও আগ্রহ করেছেন। তাঁর ধারণা ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ৩০টি বা তার বেশি আসন পাবে। দেশের বিরোধী রাজনৈতিক রাশ কতটা প্রশান্ত কিশোরের ওপর রাখতে বিরোধীরা আগ্রহী হবে, সেই নিয়ে যথেষ্ট সন্দেহ দেখা দিয়েছে।

প্রশান্ত কুশলী পেশাদের ভোট কুশলী। এই বিষয়ে তিনি যথেষ্ট সফল। কোনও রাজ্যে গিয়ে সেখানকার কোনও রাজনৈতিক দলের রণনীতি তৈরি করা এক বিষয়। সারা ভারতে বিরোধীদের রাশ নিজের হাতে রাখা আলাদা বিষয়। এই বিষয়ে প্রশান্ত কিশোরকে কংগ্রেস, ডিএমকে, শিবসেনা, এসপি, বামেরা গ্রাহ্য করবে কি না সেই বিষয়ে সন্দেহ দেখা দিয়েছে।

এই কারণেই প্রশান্ত কিশোর পোর খাওয়া রাজনৈতিকবিদ শরদ পাওয়ারের শরনাপন্ন হয়েছেন। এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে কংগ্রেসের সম্পর্ক ভালো। এছাড়াও তাঁর সঙ্গে আঞ্চলিক দলের সম্পর্ক ভালো। সেই সুসম্পর্ককেই প্রশান্ত কিশোর কাজে লাগাতে চাইছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here