kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধিলোকসভা নির্বাচনের সলতে পাকানো শুরু! আজ, মঙ্গলবার আচমকাই কংগ্রেস নেতা রাহুল গান্ধির সঙ্গে দেখা করেন ইলেকশন স্পেশালিস্ট প্রশান্ত কুমার। শুধু রাহুল নন, প্রিয়াঙ্কা গান্ধি বঢরা এবং কংগ্রেসের সাংগঠনিক সাধারণ সম্পাদক কেসি বেণুগোপালের সঙ্গেও বৈঠক করেন তিনি। তবে সেখানে ঠিক কী আলোচনা হয়েছে, তা নিয়ে মুখ খোলেননি কংগ্রেস কিংবা প্রশান্ত কেউই।

ads

গত এক মাসে দু’ দু’বার এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেছেন প্রশান্ত। প্রথমবার তিনি পাওয়ারের সঙ্গে দেখা করেন একা। পরে পাওয়ারের দিল্লির বাড়িতে বিভিন্ন আঞ্চলিক দলের ১৫জন নেতার সঙ্গে বৈঠক করেন প্রশান্ত। ওই বৈঠকে কংগ্রেসের কয়েকজনকে আমন্ত্রণ জানানো হলেও, তাঁরা উপস্থিত হননি। বৈঠক শেষে পাওয়ার স্বীকারও করেন, কংগ্রেসকে বাদ দিয়ে কোনও উদ্যোগই সফল হবে না। এটা ঠিক যে, শক্তিহীন হলেও, দেশের সব রাজ্যেই সংগঠন রয়েছে কংগ্রেসের। তাই কংগ্রেসকে বাদ দিয়ে যে কোনও উদ্যোগই হবে শূন্যে সৌধ নির্মাণের শামিল। এদিন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি, প্রিয়ঙ্কা গান্ধি বঢরা ও বেণুগোপালের সঙ্গে প্রশান্তের বৈঠকের পরে তাই প্রশ্ন উঠছে, তৃতীয় ফ্রন্ট গড়তেই কী গান্ধিদের সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত?  

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী কংগ্রেসের অমরিন্দর সিংয়ের হয়ে কাজ করছে প্রশান্তের সংস্থা আইপ্যাক। একটি সূত্রের খবর, পাঞ্জাবে এই মুহূর্তে ব্যাপক দ্বন্দ্ব চলছে অমরিন্দরের সঙ্গে কংগ্রেসেরই নভজ্যোত সিং সিধুর। সেই দ্বন্দ্ব সামাল দিতেও রাহুলের সঙ্গে কথা বলতে পারেন প্রশান্ত। আবার কংগ্রেসের সঙ্গে আইপ্যাকের চুক্তি নিয়েও রাহুলের সঙ্গে কথা হতে পারে প্রশান্তের। তবে উভয়পক্ষে ঠিক কী আলোচনা হয়েছে, তা জানা যায়নি।       

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here