টেস্টেও ওপেনার হিসেবে খেলানো হোক রোহিতকে, পরামর্শ দাদার

0
63

মহানগর ওয়েবডেস্ক: আজ থেকে অ্যান্টিগায় শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। একই সঙ্গে এর মধ্য দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইও শুরু হচ্ছে। আর এই টেস্টে ওপেনার হিসেবে খেলানো হোক রোহিত শর্মাকে। এমনটাই মনে করেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

সীমিত ওভারের ক্রিকেটে ভারতের হয়ে ওপেন করেন রোহিত। সদ্য সমাপ্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি রানও করেন তিনি। ওয়ানডে ক্রিকেটে তিনটি দ্বিশতক রয়েছে শর্মাজির। কিন্তু টেস্ট ক্রিকেটে মিডল অর্ডারে খেলেন তিনি। পাঁচ দিনের ক্রিকেটে খুব একটা সফলও নন তিনি।

ভারতীয় টেস্ট দলে এই মুহূর্তে স্থায়ী ওপেনার সেই অর্থে নেই। ডোপ কাণ্ডে নির্বাসিত পৃথ্বী শ। অলরাউন্ডার হনুমা বিহারী মেলবোর্ন টেস্টে ওপেন করেছিলেন। আবার রাহুলের সঙ্গে কখনও মায়াঙ্ক আগরওয়ালকেও ওপেন করতে দেখা গিয়েছে। সম্প্রতি সর্বভারতীয় সংবাদপত্রে লেখা এক কলামে সৌরভ দাবি করেন,

‘সব চেয়ে বড় ব্যাপার হল রোহিত প্রথম একাদশে থাকবে কিনা। বিশ্বকাপে রোহিত দুর্দান্ত ফর্মে ছিল। অবশ্য দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া টেস্টে খুব একটা ধারাবাহিক পারফর্ম করতে পারেনি। তাও আমি বলব রোহিতকে এবার টেস্টেও ওপেন করানো হোক। আর রাহানে মিডল অর্ডারে খেলুক।’

এর পাশাপাশি উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমানের বদলে পন্থকে খেলানোর পক্ষে সওয়াল করেন তিনি। ঋদ্ধির বদলি হিসেবে সিডনি টেস্টে ১৫৯ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন পন্থ।

‘অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে বেশ ভাল পারফর্ম করেছে ঋষভ পন্থ। তাই আমার মনে হয় এই মুহূর্তে ঋদ্ধিমানের বদলে ঋষভ পন্থকেই প্রথম এগারোয় খেলানো উচিত’, বলেন প্রিন্স অফ ক্যালকাটা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here