kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দেশজুড়ে করোনা নিয়ে বাড়তে থাকে উদ্বেগের মধ্যে এদিন নিজের লোকসভা কেন্দ্র বারাণসী সম্পর্কে খোঁজ খবর নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার তিনি বিজেপি জেলা সভাপতি সহ সকল বিধায়কদের সঙ্গে ফোনে কথা-বার্তা বলেন। পরিস্থিতির কথা খুঁটিয়ে খুঁটিয়ে শোনেন, এবং একাধিক পরামর্শ দেন। প্রধানমন্ত্রী বলেন, সকলে যেন কেন্দ্রীয় সরকারের আরোগ্য সেতু অ্যাপ নিজের মোবাইলে ডাউনলোড করে নেন। একই সঙ্গে মাস্ক না পাওয়া গেলে মুখে গামছা বেঁধে বেরোনোর পরামর্শ দেন তিনি।

নরেন্দ্র মোদী সর্বপ্রথম বারাণসীর জেলা সভাপতি হংসরাজ বিশ্বকর্মার সঙ্গে ফোনে কথা বলেন। সেখানে তিনি কাশীর পরিস্থিতি কেমন তা জানতে চান। ফোন করে তাঁর সঙ্গে প্রায় ১৫ মিনিট কথা বলেন নমো। বিশ্বকর্মার কথায়, ‘প্রধানমন্ত্রী বললেন প্রত্যেককে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করতে। একজনও যেন বাদ না থাকে। লকডাউন নিয়ে সাধারণ মানুষের প্রতিক্রিয়া কেমন তাও জানতে চান মোদী। ফোন রাখার আগে উনি বলেন, সব কিছু খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে, এমনটাই ওনার বিশ্বাস।’

বারাণসীর সকল মানুষ মাস্ক ব্যবহার করছেন কিনা সেই খোঁজও নেন প্রধানমন্ত্রী। পরিস্থিতি শুনে ও বুঝে পরামর্শ দেন, মাস্কের জন্য বেশি খরচ করে লাভ নেই। যদি মাস্ক না পাওয়া যায় তবে যেন মানুষ মুখে গামছা বেঁধেই বাইরে বের হন। প্রধানমন্ত্রীর কাছে এই পরামর্শ শুনে স্থানীয় বিজেপি নেতারা সাধারণ মানুষের মধ্যে গামছা বিলির কর্মসূচিও গ্রহণ করে। মাস্ক কেবল স্বাস্থ্যকর্মী ও বাকি সমাজকর্মীদের জন্য আবশ্যক, মাস্কের পিছনে খরচ বাড়ানোর কোনও প্রয়োজন নেই বলেই জানান মোদী। মাস্কের বদলে তাও গামছাও চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here