mamata modi

মহানগর ওয়েবডেস্ক: দেশে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে পৌঁছে গিয়েছে ১৭৪-এ। ফলে যে কোনও উপায়ে এখনই একে রুখতে প্রতিজ্ঞাবদ্ধ সরকার। এবার করোনা রুখতে রাজ্যের সঙ্গে হাত মিলিয়ে কাজ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিকেল ৪টের সময় সকল মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন। করোনা ঠেকাতে এবং পরিস্থিতির মোকাবিলা করতে এই বৈঠকের মাধ্যমে বেশ কিছু সিদ্ধান্তও নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। যেদিকে পরিস্থিতি এগোচ্ছে, একের পর এক রাজ্য লকডাউন করা হতে পারেও আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

এদিন রাত ৮টায় করোনা পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ভাষণে তিনি কী বলেন সেদিকে তাকিয়ে দেশবাসী। এর মধ্যেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে ডাকা মোদীর এই বৈঠক একাধিক জল্পনার জন্ম দিয়েছে। মনে করা হচ্ছে, করোনা ঠেকাতে একাধিক কঠিন সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্রীয় সরকার। ফলে আগামীকাল তিনি এই বৈঠকে কী বলেন তা নিয়ে সকলে নজর থাকবে। তবে তারও আগে এদিন সন্ধেবেলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কী বলেন সেদিকে অধীর আগ্রহে তাকিয়ে দেশবাসী।

ভারতে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। অন্যান্য দেশগুলি বিশেষ করে ইতালি, ইরান এবং চিনে কার্যত মহামারীর আকার ধারণ করেছে এই নোভেল করোনাভাইরাস। তাই অন্যান্য দেশের পরিস্থিতির কথা মাথায় রেখে দেশের সাধারণ মানুষকে সজাগ করা এবং সচেতনতা প্রচার করার পরিকল্পনা করেছে সরকার। এর পাশাপাশি বুধবার সন্ধ্যার বৈঠকে ভাইরাসের ছড়িয়ে পড়া রুখতে কী কী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত না নিয়েও আলোচনা হয়েছে। সূত্রের খবর, সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি এবার বেসরকারি প্রতিষ্ঠানকেও নমুনা পরীক্ষার জন্য যুক্ত করার কথা ভাবছে সরকার এবং স্বাস্থ্য মন্ত্রক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here