news bengali

মহানগর ওয়েবডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। শেষ কয়েকদিনের প্রাত্যহিক আক্রান্তের নিরিখে আমেরিকা ও ভারতকেও ছাপিয়ে গিয়েছে ভারত। তবে তথ্য যাচাই করে দেখা যাচ্ছে দেশের কয়েকটি রাজ্যেই এই করোনা ভাইরাসের বাড়বাড়ন্ত। এই নিয়েই ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বিশেষ বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

যে ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক হচ্ছে সেই রাজ্যগুলি হল অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, পঞ্জাব, গুজরাট, বিহার, তেলেঙ্গানা ও উত্তরপ্রদেশ। আজ সকাল ১১টা থেকে শুরু হয়েছে এই বৈঠক। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই এই বৈঠক চলছে।

উল্লেখ্য, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৬৮ হাজার ছাড়িয়ে গিয়েছে। মঙ্গলবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ২২,৬৮,৬৭৫। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৫,২৫৭। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৩,৬০১ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৮৭১ জন। এখনও পর্যন্ত ১৫,৮৩,৪৮৯ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। দেশে সুস্থতার হার প্রায় ৭০ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭,৭৪৬ জন। ভারতে এই মুহূর্তে এক্টিভ কেস ৬,৩৯,৯২৯।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here