‘বন্ধু’ অরুণের মৃত্যুদিনে দুবাইতে রুপে কার্ড চালু করে মোতিচুর লাড্ডু কিনলেন মোদী

0
85

মহানগর ওয়েবডেস্ক: দুবাইতে পা রাখার পরই খারাপ খবরটা পেয়েছিলেন নরেন্দ্র মোদী। একের পর এক টুইট করে প্রয়াত বন্ধুর স্মৃতির উদ্দেশে প্রচুর শব্দ খরচ করেছিলেন। কয়েক ঘণ্টা পরই দুবাইতে ভারতীয় ‘রুপে’ কার্ড চালু করলেন নরেন্দ্র মোদী। এবং ওই কার্ড নিয়ে প্রথম শপিং তিনিই করলেন। সংবাদ সূত্রে জানা গিয়েছে, ভারতীয় রুপে কার্ড ব্যবহার করে লাড্ডু কেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দ্বিপাক্ষিক সফর সহ একাধিক ইস্যু ও জি-৭ সামিটে যোগ দিতে দুবাই পৌঁছে গিয়েছেন নরেন্দ্র মোদী। এদিনই আবার দুবাইয়ের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘অর্ডার অব জায়েদ’ দিয়ে ভূষিত করা হয়েছে তাঁকে। অন্যান্য কর্মসূচির পাশাপাশি এই প্রথম ভারতীয় রুপে কার্ডও দুবাইতে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, আগামী সপ্তাহ থেকেই দুবাইয়ের ১২টি প্রধান ব্যবসায়িক প্রতিষ্ঠান রুপে কার্ডের মাধ্যমে পেমেন্ট নেওয়া শুরু করে দেবে। এদিন রুপে কার্ডের উদ্বোধনের পর প্রথম খদ্দের ছিলেন প্রধানমন্ত্রী মোদী নিজেই। এমিরেটস প্যালেসের ‘ছাপ্পান ভোগ’ থেকে লাড্ডু কেনেন তিনি।

ছাপ্পান ভোগের ম্যানেজিং ডিরেক্টর বিনয় ভার্মা সংবাদ মাধ্যমকে জানান, ‘কার্ড ব্যবহার করে এক কেজি মোতিচুরের লাড্ডু কেনেন মোদী। এটা অবশ্যই বিরাট আনন্দের মুহূর্ত আমাদের জন্য। উনি মন্দিরের এই প্রসাদ বাহারিন নিয়ে যাবেন। রুপে কার্ড ব্যবহার করার জন্য উনি মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন মোদী।’ প্রসঙ্গত, এতদিন ‘ভিসা’ এবং ‘মাস্টারকার্ড’-কেই কেবল আন্তর্জাতিক বাজারে ব্যবহার করা যেত। এই প্রথম ভারতীয় রুপে কার্ডও দুবাইয়ের বাজারে ব্যবহার করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here