narendra modi

মহানগর ওয়েবডেস্ক: করোনার জেরে শান্তি এমনিতেই নেই, দোসর মাওবাদী হামলা। গতকাল ছত্রিশগড়ের সুকমায় মাওবাদী হামলায় শহিদ হয়েছেন ১৭ জন নিরাপত্তাবাহিনীর জওয়ান। আরও তিনজনের অবস্থা আশঙ্কাজনক। ভাইরাস সংকটের মাঝে এই খবর আরও মর্মাহত করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সুকমার হামলার নিন্দা করে শহিদ জওয়ানদের প্রতি নিজের শোকজ্ঞাপন করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘সুকমার মাওবাদী হামলার তীব্র বিরোধিতা জানাচ্ছি। এই হামলায় যাঁরা শহিদ হয়েছেন তাঁদের প্রতি আমার শ্রদ্ধার্ঘ্য। তাঁদের লড়াই কখনও কেউ ভুলবে না। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। যাঁরা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করি।’

জানা গিয়েছে, শনিবার মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারের ঘটনা ঘটে। এলাকায় টহলদারি সময় অতর্কিতে জওয়ানদের ওপর হামলা চালায় মাওবাদীরা। সেই হামলাতেই শহীদ হন ১৭ জন ভারতীয় জওয়ান। কিন্তু তাদের মৃতদেহ গতকাল উদ্ধার করা সম্ভব হয়নি। রবিবার ওই এলাকা থেকে এই ১৭ জনের মৃতদেহ উদ্ধার হয়। বস্তার রেঞ্জের পুলিশ আধিকারিক জানিয়েছেন, এক উদ্ধারকারী দল পাঠিয়ে সুকুমারী জঙ্গল থেকে জওয়ানদের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে।

সুকমার যে এলাকায় ঘটনাটি ঘটেছে জওয়ানরা খবর পেয়েছিল সেখানে মাওবাদীর একটি বিশাল বড় দল জমায়েত হতে চলেছে। সেই খবর পেয়ে ওই এলাকায় টহলদারি বাড়ায় জওয়ানরা। প্রায় তিন দিক থেকে ঘিরে দেওয়া হয় এলাকা। ওই এলাকায় যখন নিরাপত্তা বাহিনী টহল দিচ্ছিল, ঠিক তখনই অন্তত আড়াইশো জন অস্ত্র নিয়ে হামলা করে তাদের উপর। ওই হামলাতেই ১৫ জন নিরাপত্তা বাহিনীর জওয়ান গুরুতর আহত হন। মাওবাদীদের সঙ্গে সংঘর্ষ চলে প্রায় আড়াই ঘণ্টা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here