মহানগর ওয়েবডেস্ক: একদিকে বাড়তে থাকে করোনা পরিস্থিতি অন্যদিকে সদ্য পাশ হওয়া কৃষি বিলকে কেন্দ্র করে দেশজুড়ে চলতে থাকা আন্দোলন। এহেন পরিস্থিতির মাঝে রবিবারের ‘মন কি বাত’ অনুষ্ঠানের দিকে নজর ছিল দেশবাসী। অপেক্ষা ছিল এমন পরিস্থিতিতে দেশবাসীর জন্য কি বার্তা দেন প্রধানমন্ত্রী। তবে ৬৯ তম মানকি বাত অনুষ্ঠানে কৃষকদের নিয়ে অনেকটা সময় ব্যয় করলেন নরেন্দ্র মোদী। কৃষিবিদদের প্রশংসার পাশাপাশি তিনি জানালেন, ‘দেশের কৃষকরা আত্মনির্ভর ভারতের আধার’।

এদিন অনুষ্ঠানের শুরুতেই শহিদ ভগৎ সিংয়ের জন্মদিবসের শ্রদ্ধা জানিয়ে দেশের অর্থনৈতিক পরিস্থিতির কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মহাত্মা গান্ধীর দেখানো আর্থিক দর্শনের রাস্তায় যদি এতদিন দেশ চলত তবে আত্মনির্ভর ভারতের স্বপ্ন এতদিনে সফল হয়ে যেত। এর পাশাপাশি সাম্প্রতিক কৃষি বিলকে কেন্দ্র করে কার্যত উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। এহেন পরিস্থিতিতে কৃষি বিলের প্রসঙ্গ তুলে আনেন প্রধানমন্ত্রী। নয়া এই বিল কে স্বাগত জানানোর পাশাপাশি দেশের কৃষকদের পরিস্থিতি নিয়ে আরো গল্প সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার বার্তা দেন তিনি।তিনি বলেন যে কাহিনী কৃষকদের অনুপ্রেরণা দেয় সেই কাহিনী মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

একই সঙ্গে দেশের বাড়তে থাকা করোনা পরিস্থিতি নিয়েও বার্তা দিতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। অতীতের সেই দু গজের দূরত্বের কথা ভুলেনা যাওয়ার অনুরোধ করে তিনি বলেন, করোনা পরিস্থিতি গোটা দেশের পরিবারগুলিকে কাছাকাছি নিয়ে এসেছে। মানুষকে তার পরিবারের আরও কাছে এনেছে। তবে কোনওভাবেই হার মানা যাবে না। নন এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য দেশবাসীকে আরো সজাগ হওয়ার বার্তা দেন প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here