news bengali

মহানগর ওয়েবডেস্ক: আজ বিশ্ব যুব দক্ষতা দিবস। আজকের দিনে ভিডিও বার্তায় দেশের যুব সমাজকে বড় পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, এই সময় যখন পরিস্থিতি খুব কঠিন, সেই সময় উচিত যুবসমাজকে নিজের দক্ষতা আরও বাড়িয়ে নেওয়া। এই মন্তব্য করে তিনি দেশের যুবসমাজকে বার্তা দেন, যোগ্য হও, নিজের দক্ষতা আরো বাড়িয়ে নিতে হবে। প্রধানমন্ত্রী দাবি, ভবিষ্যতে দক্ষ শ্রমিকের চাহিদা অনেক বেশি বাড়বে। সে ক্ষেত্রে এখনই সবচেয়ে ভালো সময় নিজের দক্ষতা বৃদ্ধি করার।

করোনাভাইরাস পরিস্থিতির জেরে গোটা দেশে এখন অর্থনীতি এবং চাকরির টানাটানি। পরিস্থিতি যে খুব একটা সুখকর তা নয়। এই পরিস্থিতির সবচেয়ে বড় প্রভাব পড়েছে দেশের যুব সমাজের ওপর। সেই প্রেক্ষিতে তাদের বার্তা দিয়ে প্রধানমন্ত্রী বোঝাতে চাইলেন দক্ষ হওয়ার কদর রয়েছে। এই সময়টা নিজের দক্ষতা আরো বাড়িয়ে নিলে ভবিষ্যতে কাজে দেবে যুবসমাজেরই। এই কঠিন সময়টা তাদের দক্ষতা বাড়ানোর জন্য সঠিক সময় বলেই দাবি মোদীর।

প্রধানমন্ত্রীর কথায়, এখন কাজের পরিবেশ সম্পূর্ণ বদলে গিয়েছে। চাকরি করার ধরনও পাল্টাচ্ছে। এমনকি প্রযুক্তির উন্নতি ঘটছে প্রতিনিয়ত। সবকিছুর সঙ্গে সামঞ্জস্য রেখে নিজেকে বদলাতে হবে। যুব সমাজের এই বদলটা খুব জরুরী।ক্ষমতায় আসার পর এর সময় থেকে দেশের বেকারত্ব সমস্যা নিয়ে তেমন কিছু করতে পারেনি নরেন্দ্র মোদী সরকার। এখন করোনা ভাইরাস পরিস্থিতি দেশের বেকারত্বের সমস্যা আরও বৃদ্ধি করেছে। এক্ষেত্রে প্রধান মন্ত্রীর ভিডিওবার্তা ঠিক কতটা প্রভাব ফেলবে তার জন্য অপেক্ষা করতেই হচ্ছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here