kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: শেষ কয়েকমাসে দেশের প্রথমসারির নেতাদের তোপের মুখে বারবার পড়তে হয়েছে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। অনেক ভারতবাসীর কাছে পছন্দের ক্রিকেটার থেকে দেশের ‘প্রধান শত্রুতে’পরিণত হয়েছিলেন ইমরান। কিন্তু শনিবার হঠাৎ করে সেই পাক প্রধানমন্ত্রীকেই ধন্যবাদ জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উপলক্ষ্য, কর্তারপুর করিডোর।

শনিবার গুরদাসপুরে ডেরা বাবা নানকে দাঁড়িয়ে মোদী বলেন, ভারতীয়দের ভাবাবেগকে সম্মান জানানোর জন্য আমি পাক প্রধানমন্ত্রী ইমরান খান নিয়াজিকে ধন্যবাদ জানাতে চাই। গুরুনানক দেবজির ৫৫০তম জন্মোৎসবের প্রাক্কালে কর্তারপুর করিডোরের এই উদ্বোধন আমাদের সকলকেই খুব উৎফুল্ল করেছে।’

আগামী ১২ নভেম্বর শিখ ধর্মের প্রবর্তক গুরুনানকের ৫৫০তম জন্মবার্ষিকী। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের দরবার সাহিব বা কর্তারপুর সাহিব শিখ ধর্মালম্বীদের কাছে এক পুণ্যভূমি। এখানের জীবনের শেষদিনগুলি কাটিয়েছিলেন গুরুনানক। ফলে তাঁর জন্মতিথিতে এই দরবার সাহিবে পুণ্যলাভের আশায় ভিড় জমানোর কথা কয়েক হাজার শিখ ধর্মালম্বীদের। ভারতের ডেরা বাবা নানক গুরুদ্বারার সঙ্গে দরবার সাহিব যাওয়ার পথ হল এই কর্তারপুর করিডোর।

আজ নরেদ্র মোদী দুপুরে এই কর্তারপুর করিডোরের উদ্বোধন করেন। প্রায় ৫০০ পুণ্যার্থী প্রথমবার ভারত থেকে কর্তারপুর করিডোর হয়ে যাবেন পাকিস্তানের দরবার সাহিবে। সেই দলে আছেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও। কর্তারপুর করিডোর উদ্বোধনের আছে পঞ্জাবের বের সাহিব গুরুদ্বারাতে যান মোদী। সেখানে প্রার্থনাও করেন তিনি।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here