STATE LOCKDOWN

মহানগর ওয়েবডেস্ক: ১৪ এপ্রিল থেকে ভারতবর্ষে লকডাউন বাড়ানো হয়েছে আগামী ৩ মে পর্যন্ত। দেশের করোনাভাইরাস পরিস্থিতির দিকে নজর দিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু এখন প্রশ্ন হল, ৩ তারিখ কি আদৌ লকডাউন উঠবে? কারণ এই মুহূর্তে ভারতবর্ষে করোনাভাইরাসের যা পরিস্থিতি, লকডাউন ওঠা হয়তো সম্ভব নয়। এই প্রেক্ষিতেই আজ ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যেই বেশ কিছু রাজ্য লকডাউন না তোলার পক্ষে সিদ্ধান্ত নিয়েছে। জানা গিয়েছে, বাংলা সহ বেশকিছু রাজ্যই ৩ তারিক লকডাউন তুলতে চায় না। তেলেঙ্গানা ইতিমধ্যেই লকডাউন বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই প্রেক্ষিতে আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের পরিস্থিতির দিকে নজর দিয়ে রাজ্যগুলির একাংশ লকডাউন তুলতে পক্ষপাতী নয়। সেই প্রেক্ষিতে আজ বৈঠকে কী সিদ্ধান্ত হয় তার দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ। লকডাউন জারি হওয়ার পর এই নিয়ে তৃতীয়বার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বিশেষজ্ঞদের একাংশের মতে, করো না পরিস্থিতি উন্নত হলেও লকডাউন সিদ্ধান্ত আরও বেশ কিছুদিন কার্যকরী করতে হবে কেন্দ্রীয় সরকারকে। কারণ কেরল পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পথে গেলেও লগ দাম স্থিতিশীল করার পর সংক্রমণ বেড়েছে। সেই দিকে নজর দিয়েই লকডাউন যে নির্ধারিত দিনে উঠছে না তার একটা ইঙ্গিত ইতিমধ্যেই মিলেছে। জল্পনা চলছে, আগামী ১৬ বা ১৯ মে পর্যন্ত লকডাউন কার্যকর করতে পারে কেন্দ্রীয় সরকার। যদিও সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি। পুরোটাই নির্ভর করছে প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীদের বৈঠকের উপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here