national news

Highlights

  • রবিবার নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • আরটিসিটিসির বেসরকারি ট্রেন ‘মহাকাল এক্সপ্রেস’-এর উদ্বোধন করবেন
  • দীনদয়াল উপাধ্যায়ের ৬৩ ফুট উঁচু একটি পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করবেন

মহানগর ওয়েবডেস্ক: রবিবার দিল্লির মসনদে তৃতীয়বার বসার জন্য শপথ নিচ্ছেন আম আদমি পার্টি প্রধান অরবিন্দ কেজরিওয়াল। আর সেই দিনই নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্দেশ্য, প্রায় ৩০টির বেশি প্রকল্প উদ্বোধন করা। যার মধ্যে ৪৩০ বেড সহ সরকারি হাসপাতালও রয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানানো হয়েছে, সেদিনই তিনি আরটিসিটিসির বেসরকারি ট্রেন ‘মহাকাল এক্সপ্রেস’-এর উদ্বোধন করবেন।

নিজের শপথগ্রহন অনুষ্ঠানে কোনও মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তবে মোদী সেদিন দিল্লিতে উপস্থিত থাকতে পারবেন বলে মনে হচ্ছে না। কেননা বারাণসীতে বড় অনুষ্ঠান সূচি রয়েছে তাঁর। জানা যাচ্ছে, মোদীর হাতে সূচনা হতে চলা এই মহাকাল এক্সপ্রেস তিনটি জ্যোতির্লিঙ্গ জুড়ে দেবে। উত্তরপ্রদেশের বারাণসী থেকে শুরু করে উজ্জয়ন ও তারপর ওমকরেশ্বর ছোঁবে এই ট্রেনটি। এল সঙ্গে সেদিনই দীনদয়াল উপাধ্যায় স্মৃতিসৌধ উদ্বোধন করে সংঘের এই প্রাণপুরুষের ৬৩ ফুট উঁচু একটি পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করবেন।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে বলা হয়েছে, দীনদয়াল উপাধ্যায়ের এটিই সর্বোচ্চ স্ট্যাচু হতে চলেছে দেশে। প্রায় এক বছর ধরে দিন-রাত খেটে এই স্ট্যাচু তৈরি করেছেন ২০০ জন শিল্পী। অন্যদিকে নমোর হাত ধরে আত্মপ্রকাশ করতে চলা দীনদয়াল উপাধ্যায় স্মৃতিসৌধের মাধ্যমে তাঁর জীবনের চক্র এবং টুকরো-টুকরো স্মৃতি তুলে ধরা হবে। এই প্রকল্পটিও তৈরি হতে গত এক বছর সময় লেগেছে। ওড়িশার ৩০ কর্মচারী এই স্মৃতিসৌধটি নির্মাণ করেছেন।

এরপর একটি জনসভার মাধ্যমে দেশের জন্য ৩০টির বেশি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সেখানেই বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের জন্য এই ৪৩০ বেডের হাসপাতালের ফিতে কাটবেন। এছাড়াও দেশ-বিদেশের একাধিক বিনিয়োগকারীদের সঙ্গে তিনি বৈঠক করবেন। ফলে কেজরিওয়ালের নতুন ইনিংস শুরু হওয়ার দিনই প্রচারের আলো যে মোদী নিজের দিকেই টেনে বসে থাকবেন তা এখন থেকেই বলে দেওয়া যাচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here