ডেস্ক: যে কোনও রাজ্যের ভোট আসলেই যেন রাজনৈতিক দলগুলি নিজেদের জনগণের জন্য সবচেয়ে অনুকূল প্রমাণ করতে উঠেপড়ে লাগে। ব্যাতিক্রম নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। লন্ডনে বসে নারী সুরক্ষা বা নারী ক্ষমতায়ন প্রসঙ্গে শব্দ খরচ না করলেও বৃহস্পতিবার তাঁর ‘নমো অ্যাপ’ থেকে অনলাইন এসে দলের মহিলা কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখা শুরু করেন।

প্রধানমন্ত্রী বলেন, ”এখন দেশ মহিলাদের উন্নয়নের দ্বারাই এগিয়ে চলছে এবং মহিলারাই সর্বক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন। দেশের উন্নয়নের জন্য এই মন্ত্রেই বিশ্বাসী বিজেপি। আমাদের দলের জন্য মহিলারাই অগ্রাধিকার পান। আমাদের মন্ত্রীসভা দেখলেও আপনারা বুঝতে পারবেন মহিলাদের ক্ষমতা অনুসারে তাদের পদ দেওয়া হয়েছে।”

এদিনের বক্তব্যে মোদী তুরুপের তাস হিসাবে ব্যবহার করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এবং প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণকে। সোশ্যাল নেটওয়ার্কে এই দুই নেত্রীর জনপ্রিয়তার উপরও আলোকপাত করেন তিনি। এঁদের দু’জনকে সামনে রেখে মোদী বোঝানোর চেষ্টা করেন যে তাদের দল মহিলাদের কতখানি গুরুত্ব দেয়। তিনি বলেন, ”রাজনীতিতে বিজেপি মহিলাদের অংশীদ্বারিত্বের দৃষ্টিকোণ বদলে দিয়েছে। বিশ্বের পুরুষ নেতাদের মধ্যে এই দুই মহিলাদের উপস্থিতি সেটাই জানান দেন।”

শাসকদল কংগ্রেসকে যে এই নির্বাচনে বিজেপি পরাস্ত করবে এই বিষয়ে আত্মবিশ্বাসী মোদী। প্রধানমন্ত্রী বলেন, ”আমরা কর্ণাটক নির্বাচন জিতব। কিন্তু আমার জন্য বড় বিষয় হবে পোলিং বুথ জেতা। আমরা যদি পোলিং বুথ জিততে পারি তবে দুনিয়ায় এমন কোনও শক্তি নেই যারা আমাদের আটকাতে পারবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here