news kolkata

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস ঠেকাতে ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় সরকার। ভাইরাস থেকে দেশবাসীকে বাঁচানোর প্রয়াসে ২১ লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে দেশের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা দিনরাত এক করেছেন। ভাইরাসর বিরুদ্ধে লড়াই করার জন্য ইতিমধ্যেই স্বীকৃতি দিয়ে পুনের এক নার্সকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। তার দপ্তর থেকে ফোন যায় ওই নার্সের কাছে।

জানা গিয়েছে, যে নার্স প্রধানমন্ত্রীর ফোন পেয়েছেন তিনি পুনের নাইডু হাসপাতালের কর্মী। তার নাম ছায়া জগতপ। ওই হাসপাতালের সমস্ত ভাইরাস পজেটিভ রোগীদের দেখাশোনার দায়িত্ব রয়েছে তার। ফোন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান। পাশাপাশি হাসপাতালের অন্যান্য ডাক্তার এবং কর্মীদের শরীর স্বাস্থ্য ভালো রয়েছে কিনা তাও জানতে চান মোদী। করোনার বিরুদ্ধে লড়াই করে এইভাবে প্রধানমন্ত্রীর থেকে ফোন পাওয়ায় আরও উদ্বুদ্ধ হয়েছেন ওই নার্স।

ভাইরাস চিকিৎসায় ঐ নার্স যুক্ত রয়েছেন বলে তার পরিবারেও আতঙ্ক কম নেই। সেই বিষয়ও প্রধানমন্ত্রীর নজর এড়ায়নি। পরিবারের কথাও তিনি তাকে জিজ্ঞাসা করেন। এই প্রেক্ষিতে ঐ নার্স জানিয়েছেন, উৎকন্ঠা আছেই, কিন্তু তিনি মনে করেন নার্স হিসাবে রোগীদের সেবা করাই তার প্রধান কর্তব্য এবং দায়িত্ব। সেই ক্ষেত্রে ভয় থাকলেও তিনি তার কাজে অনড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here