ফের সঙ্গ পাবেন মার্কিন প্রেসিডেন্টের! ভারত-আমেরিকা সম্পর্কের দৃঢ়তা প্রসঙ্গে উচ্ছ্বসিত মোদী

0
268
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আগামী ২২ সেপ্টেম্বর আমেরিকার টেক্সাসে প্রবাসী ভারতীরদের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। সেই অনুষ্ঠানেই মোদীর সঙ্গে একই মঞ্চ ভাগ করে নিতে পারেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প, হোয়াইট হাউসের তরফে এমন ইঙ্গিত দেওয়া হয়েছিল গতকালই। সেই খবরই আজ নিশ্চিত করেছে তারা। বিবৃতি দিয়ে ঘোষণা করা হয়েছে, ‘হাউডি মোদী’র মঞ্চে ভারতীয় প্রধানমন্ত্রীর পাশেই থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। এই খবরে উচ্ছ্বসিত স্বয়ং নরেন্দ্র মোদী।

হোয়াইট হাউসের বিবৃতি দেওয়ার পরেই ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে নিজের অনুভূতি ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটারে লিখলেন, ‘এই বিশেষ পদক্ষেপ ভারত ও আমেরিকার বন্ধুত্বকে আরও বেশি দৃঢ় করল। ২২ তারিখ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অনুষ্ঠানে যোগ দেওয়ার খবরে উচ্ছ্বসিত। সেদিন প্রবাসী ভারতীরদের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি।’ এই সাক্ষাতের মাধ্যমেই ভারত-মার্কিন বাণিজ্য কিছুটা হলেও সুবিধাজনক অবস্থায় পৌঁছতে পারে বলে মত বিশেষজ্ঞদের। অতিরিক্ত শুল্ক চাপানো নিয়ে যেই বাণিজ্যিক সম্পর্ক শেষ কয়েক মাসে তিক্ত হয়ে উঠেছে। প্রবাসী ভারতীয়দের মঞ্চে মোদীর পাশে উপস্থিত হয়ে সেই জট ছাড়ানোর চেষ্টা করতে পারেন ডোনাল্ড ট্রাম্প বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, টেক্সাসে অনুষ্ঠিত হতে চলা এই অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘হাউডি মোদী’! সেখানে প্রায় ৫০,০০০ হাজার প্রবাসী ভারতীয় উপস্থিত থাকতে পারেন। সেখানেই একসঙ্গে মঞ্চ ভাগাভাগি করে নেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উল্লেখ্য, ২০১৫ সালে ইংল্যান্ডের ওয়েম্বলিতে ভারতীয়দের একটি অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর পাশে একই ভাবে উপস্থিত হয়েছিলেন সে দেশের তৎকালীন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন। সেই পথেই হাঁটছেন ডোনাল্ড ট্রাম্পও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here