ডেস্ক: ত্রিদেশীয় সফরে যাওয়ার আগে দলকে ‘পেপ টক’ দিতে সংসদীয় মন্ত্রীদের সঙ্গে শুক্রবার বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির সংসদীয় সমিতির বৈঠকের মাধ্যমে দলের নেতাদের সাধারণ মানুষদের মাঝে গিয়ে কাজ করার পরামর্শ দেন মোদী।

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী সকল সাংসদদের বুথে গিয়ে টিফিন পার্টি করার নির্দেশ দেন। তাঁর মতে, সকল নেতাদের নিজের নিজের টিফিন নিয়ে গিয়ে একসঙ্গে সবাই মিলে খাওয়া উচিত। এরফলে নেতাদের মধ্যে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে মনে করেন তিনি। তবে এই টিফিন পার্টির মাধ্যমে যেন কেন্দ্রীয় সরকারের বাজেটের সুফল নিয়ে যেন আলোচনা করা হয়, সেটাও বলে দিয়েছেন প্রধানমন্ত্রী। মোদীর নির্দেশ, তাঁর সরকারের বাজেট যে জনমোহিনী সেই কথা যেন সকলের মধ্যে ছড়িয়ে দেন নেতারা। এই বাজেট কীভাবে কৃষকদের জন্য লাভবান হবে সেই কথাও আলোচনা করতে বলেন তিনি।

অন্যদিকে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বৈঠকে উপস্থিত হয়ে কংগ্রেসের কড়া সমালোচনা করেন। কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধির রাজনীতিকে পরিবারতান্ত্রিক আখ্যা দিয়ে কটাক্ষ করেন অমিত। উত্তরপ্রদেশে আসন্ন উপনির্বাচন লড়ার ক্ষেত্রে বিজেপির রণনীতি ঠিক কি ধরণের হবে সেই বিষয়েও বিস্তারিত আলোচনা করেন সভাপতি। উল্লেখ্য, আগামী ১১ মার্চ উত্তরপ্রদেশের দুটি এবং বিহারের একটি লোকসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের খাসতালুক গোরক্ষপুর এবং এলাহাবাদের ফুলপুরের আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। দিনকয়েক আগেই কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করী ফুলপুর গিয়ে ৫০০০ কোটি টাকার একটি প্রকল্প ঘোষণা করেন। তখনই আন্দাজ করা হয়েছিল যে সম্ভবত শীঘ্রই উপনির্বাচনের দিন ঘোষণা করা হবে। আশঙ্কা মতোই শুক্রবার ঘোষণা করে দেওয়া হল উপনির্বাচনের তারিখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here