Home Featured উত্তর প্রদেশ যে-ভাবে করোনার বিরুদ্ধে মোকাবিলা করেছে তা অতুলনীয়: মোদি

উত্তর প্রদেশ যে-ভাবে করোনার বিরুদ্ধে মোকাবিলা করেছে তা অতুলনীয়: মোদি

0
উত্তর প্রদেশ যে-ভাবে করোনার বিরুদ্ধে মোকাবিলা করেছে তা অতুলনীয়: মোদি
Parul

মহানগর ডেস্ক: এক বাক্যে যেন উড়িয়ে দিলেন অগুনতি বিতর্ক। দেশের প্রধানমন্ত্রীর দরাজ সার্টিফিকেট। অতিমারির বিরুদ্ধে উত্তর প্রদেশের লড়াই ‘অতুলনীয়’।

বৃহস্পতিবার নিজ কেন্দ্র বারাণসী রওনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখনই উত্তর প্রদেশে করোনা পরিস্থিতি নিয়ে রাখেন কিছু বক্তব্য। প্রসস্তি বাক্য। তিনি বলেছেন, ‘উত্তর প্রদেশে যেভাবে অতিমারির দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে মোকাবিলা করা হয়েছে তা প্রশংসার যোগ্য। ভারতের সবথেকে জনবহুল রাজ্য৷ দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামাল সামাল দেওয়া হয়েছে। টিকাকরণের ক্ষেত্রেও দেখানো হয়েছে তৎপরতা।’ তাঁর মতে, উত্তর প্রদেশেই সবথেকে বেশি টিকাকরণ করা হয়েছে।

‘করোনা প্রথম পর্যায়ে উত্তর প্রদেশে একদিনে সর্বাধিক কোভিড আক্রান্ত হয়েছিলেন ৭ হাজার ১৬ জন। দ্বিতীয় পর্যায়ে একদিনে সর্বাধিক আক্রান্তের সংখ্যা প্রায় ৩০ হাজার। দমে না গিয়ে উত্তর প্রদেশ উঠে দাঁড়িয়েছে এবং লড়ে দেখিয়েছে’, মত প্রধানমন্ত্রীর।

সামনের বছরেই উত্তর প্রদেশে নির্বাচন। সেখানকার অতিমারি পরিস্থিতি বিরোধীদের কাছে এক হাতিয়ার। নদীর জলে মৃতদেহ ভেসে যাওয়ার ঘটনা এখনও মনে রয়েছে অনেকের। বিরোধীরা জমি পাওয়ার আগে স্বভাবতই নিজেদের পায়ের তলার মাটি পোক্ত করা প্রয়োজন হয়ে পড়েছিল মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথদের। প্রধানমন্ত্রীর ঢালাও প্রশংসা এ ব্যাপারে কাজে আসে কি না তা দেখার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here