ডেস্ক: নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার মাত্র ৪ বছরের মধ্যে কেন্দ্রের বিজেপি সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর মোহভঙ্গ হয়েছে দেশবাসীর৷ সবচেয়ে বেশি মুখ ফেরাচ্ছেন গোটা দেশের কৃষক সমাজ৷ আগামী বছর ফের লোকসভা নির্বাচন৷ তার আগে ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়ছে টিম মোদী৷ প্রধানমন্ত্রী নিজেও তাঁর বিপুল জনপ্রিয়তা হ্রাসের কারণ অনুসন্ধান করতে ময়দানে নেমে পড়েছেন৷ তাই সমাজের বিভিন্ন গোষ্ঠী, ভিন্ন পেশার মানুষের সঙ্গে জনসংযোগ তৈরির কর্মসূচি চালিয়ে যাচ্ছেন নরেন্দ্র মোদী ও তাঁর টিম। সরাসরি যোগাযোগ গড়ে তুলছেন নমো।

জনসংযোগে নরেন্দ্র মোদী বড় হাতিয়ার হিসেবে বেছে নিয়েছেন ভিডিও কনফারেন্সকে৷ এর আগে উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে রান্নার গ্যাসের কানেকশন পাওয়া ৪ কোটি মহিলাদের মধ্যে বেশ কয়েকজনের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেছেন মোদী। তারপর কথা হয়েছে স্বাস্থ্য সংক্রান্ত প্রকল্প, স্টার্ট আপ প্রোগ্রামে লাভবান মানুষের সঙ্গেও৷ এবার দেশের কৃষকদের সঙ্গে সরাসরি কথা বলতে চলেছেন প্রধানমন্ত্রী৷ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে কেন্দ্র ও বিজেপি শাসিত বিভিন্ন রাজ্যের সরকারের উপর কৃষকরা ক্ষোভে ফুঁসছে৷ চলছে বিক্ষোভ আন্দোলন৷ ঘটছে অনাহারের-আত্মহত্যার ঘটনা৷ যা ২০১৯ নির্বাচনের আগে বিজেপির ভিত অনেকটাই নড়িয়ে দিয়েছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের৷

কৃষকদের সমস্যা এবং আগামী নির্বাচনে তার প্রভাব বুঝতে চতুর প্রধানমন্ত্রীর বিশেষ অসুবিধা হয়নি৷ তাই আর দেরি না করে কৃষকদের সমস্যা, কৃষিক্ষেত্রে নানা অগ্রগতির ব্যাপারে তিনি এবার সরাসরি কথা বলবেন। আগামী ২০ জুন মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কৃষকদের মুখ থেকেই তাঁদের অভাব-অভিযোগের কথা শুনবেন৷ মোদী নিজেই জানিয়েছেন, ২০ জুন সকাল সাড়ে ন’টায় কৃষকদের সঙ্গে কথা বলবেন তিনি। সেদিন প্রধানমন্ত্রী তিন লক্ষ সিএসসি দিয়ে সরাসরি গ্রামের কৃষকদের সঙ্গে কথা বলবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here