ডেস্ক: ভারতে ফিরে আসবেন না আগেই জানিয়ে দিয়েছিলেন পিএনবি কেলেঙ্কারিতে জড়িত নিরব মোদী। এবার সেই দাবি খারিজ করে নতুন সমন পাঠাল ইডি। একই সঙ্গে সমন পাঠানো হয়েছে মেহুল চোকসিকেও। সমনের মাধ্যমে আগামী ২৬ ফেব্রুয়ারি হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। এছাড়াও নিরবের বিপদ আরও বাড়িয়ে ফ্রিজ করা হয়েছে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

প্রসঙ্গত, গতকালই টাকা ফেরতের সুনির্দিষ্ট এবং বাস্তবসম্মত পরিকল্পনা নিয়ে ভারতে আসার জন্য মোদীকে ই-মেল করেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের জেনারেল ম্যানেজার অশ্বিনী বৎস। সেই মেলের এখনও কোনও জবাব দেননি নিরব। এরই মধ্যে ধনকুবেরের মাথার ভাঁজ আরও বাড়িয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার সঙ্গে সঙ্গে ৩০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। এছাড়াও ১৩ কোটি ৮৬ লক্ষ টাকার একটি শেয়ার ফ্রিজ করা হয়েছে। একটি গুদামে অভিযান চালিয়ে ৬০টি কন্টেনার ভর্তি বিদেশি ঘড়ি উদ্ধার করা হয়েছে এবং বাজেয়াপ্ত করা হয়েছে নিরবের ১৭৬টি আলমারি।

উল্লেখ্য, ১১৪০০ কোটি টাকার কেলেঙ্কারি সামনে আসার পর ব্যাঙ্ক কর্তৃপক্ষকে একটি চিঠি লিখে নিরব জানান, তাঁর সমস্ত ব্যবসা সহ সকল শোরুম সিবিআই সিল করে দিয়েছে। এই কারণেই তিনি আর টাকা শোধ করতে পারবেন না। নিরবের পাল্টা জবাব দিয়ে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের জেনারেল ম্যানেজার অশ্বিনী বৎস ই-মেল করে জানান, ”আপনি সম্পূর্ণ বেআইনিভাবে এই LOU জারি করেছেন। অবৈধভাবে ব্যাঙ্ক কর্মীদের সঙ্গে যোগাযোগ করে এই কাজ করেছেন। এছাড়াও ঋণ মিটিয়ে দেওয়ার জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা না রেখে এবং টাকা শোধ করার সময়সীমা ঘোষণা না করে আপনি দায়বদ্ধতা ও অঙ্গীকার ভেঙেছেন। এরপর যদি আপনি টাকা ফেরত দেওয়ার কোনও সঠিক ও বাস্তবসম্মত পরিকল্পনা নিয়ে আসতে সক্ষম হন, তবে জবাব দিন।”

শেষ মেলের জবাব আসতে না আসতেই নিরবের টুঁটি আরও চেপে ধরল ইডি। ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ নিরবের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করার পর এবার মোদী দেশে আদৌ ফিরে আসেন কিনা সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here