শীঘ্রই অধিকৃত কাশ্মীরের মানুষ কাশ্মীরে যোগ দেওয়ার দাবি তুলবে, সুর চড়ালেন সত্যপাল

0
517

মহানগর ওয়েবডেস্ক: ৩৭০ ধারা বিলোপ ও তারপর থেকে কাশ্মীর জুড়ে চলছে চাপানউতোর। সম্প্রতি পাক অধিকৃত কাশ্মীরে ভারত বিরোধী সুর চড়াতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরই সেখানে বড় কিছু ঘটার আশঙ্কা করছেন জম্মু কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। তার দাবি, এমন একটা দিন আসবে যখন পাক অধিকৃত কাশ্মীরের মানুষ কাশ্মীরের যোগ দিতে চাইবেন।

শনিবার জম্মুতে এক ক্যান্সার হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল সত্যপাল মালিক। সেখানেই তিনি বলেন, ‘আমাকে যখন জম্মু কাশ্মীরের দায়িত্ব দেওয়া হয়, তখন প্রধানমন্ত্রী জানান, জম্মু কাশ্মীরকে উন্ন্যনে ভরিয়ে দাও। জম্মু কাশ্মীরকে এমনভাবে তুলে ধরো যাতে পাক অধিকৃত কাশ্মীরের মানুষ এখানে আসার ইচ্ছা প্রকাশ করে। এবং বলে যে এটাই আমাদের কাশ্মীর।’ এরপরই তিনি বলেন, ‘ওখানকার পরিস্থিতি এতটাই খারাপ যে সেখান থেকে মানুষ দলে দলে এখানে চলে আসবে। এমন দিনও আসবে যখন তাঁরা নিজেরাই কাশ্মীরে যোগ দিতে চাইবে।’

উল্লেখ্য, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারার তোলার পর থেকেই সরব হয়ে উঠেছে পাকিস্তান। আন্তর্জাতিক মঞ্চে বার বার সরব হয়ে ঊঠেছে তাঁরা। যদিও হাতে তেমন পানি পাননি পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এইসব কিছুর মাঝে সুক্রবার পাক অধিকৃত কাশ্মীরে ভারত বিরোধী মন্ত্রে সেখানবার মানুষদের উদ্বুদ্ধ করতে গিয়েছিলেন ইমরান। সেখানে রীতিমতো বিড়ম্বনার মুখে পড়তে হয় তাঁকে। সভামঞ্চে তাঁকে সমর্থনের পরিবর্তে স্থানীয় মানুষ স্লোগান দিতে থাকেন গো ব্যাক ইমরাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here