kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করা যোদ্ধাদের মধ্যে করোনায় সংক্রমিত হওয়ার হার সবচেয়ে বেশি পুলিশ। প্রাণ হারিয়েছেন রাজ্য ও কলকাতা পুলিশের বহু কর্মী। তাই বলে তো আর থানা বন্ধ রাখা যায় না। দ্বিতীয় ঢেউয়ে করোনা সব টালমাটাল করে দেওয়ায় আরও সতর্ক পুলিশ। দূরত্ব বাজায় রাখাই সবথেকে সেরা উপায়। করোনা থেকে বাঁচতে অভিনব উপায় নিতে দেখা গেল নরেন্দ্রপুর থানার পুলিশকে।

থানার পুলিশ কর্মীরা যাতে কোভিড আক্রান্ত না হন তারজন্য সাউন্স সিস্টেমের ব্যবহার শুরু করল নরেন্দ্রপুর থানার পুলিশ৷ কোভিড মোকাবিলায় সোশাল ডিস্টেন্স যাতে বজায় থাকে তার জন্যই এই উদ্যোগ বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে৷ সাউন্ড সিস্টেম চালু করার ফলে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখেই নিজেদের অভিযোগ জানাতে পারছেন থানায় আসা মানুষজন৷ তাদের বক্তব্য তারা মাইক্রোফোনের সাহায্যে জানাচ্ছেন৷

অন্যদিকে, টেবিলে কর্তব্যরত পুলিশ অফিসারও তাদের বক্তব্য ও প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে মাইক্রোফোনের সাহায্যে বলতে পারছেন৷ এছাড়া থানায় আসা ব্যক্তিরা যাতে কোভিড-বিধি মেনে চলেন তারজন্য প্রচারও চালানো হচ্ছে পুলিশের পক্ষ থেকে৷ হাত ধুয়ে থানায় ঢোকার জন্য বেসিনের ব্যবস্থাও করা হয়েছে বাইরে৷ থানায় ঢোকার মুখে গোল দাগ কেটে রাখা হয়েছে। যাতে সকলেই নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাঁড়াতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here