kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, ব্যারাকপুর ও রায়গঞ্জ: প্রতিটা ভোটের মরশুম এলেই রাজ্যের জেলায় জেলায় পুলিশের ধরপাকড়ের অভিযান বাড়ে-কমে। উদ্ধার হয় বেশ কিছু অস্ত্রশস্ত্র, ধরা পড়ে দাগী আসামী থেকে শুরু করে পাড়ার গুণ্ডারাও। এবারেও তার ব্যতিক্রম হচ্ছে না। বুধবারই রাজ্যের দক্ষিন ২৪ পরগনা জেলার বাসন্তীতে অস্ত্র তৈরির কারখানা খুঁজে বের করেছে পুলিশ। উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্রও। সেই ঘটনার রেশ কাটার আগেই সামনে এল উত্তর ২৪ পরগনা ও উত্তর দিনাজপুর জেলা থেকে আরও বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার হওয়ার ঘটনা। সেই সঙ্গে পুলিশের হাতে ৬ দুষ্কৃতীও ধরা পড়ল। একটি ঘটনা ঘটেছে জগদ্দলে অন্যটি রায়গঞ্জে।

বুধবার ভোররাতে উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এলাকার জগদ্দল থানার পুলিশ স্থানীয় এলাকারই টিনা গোডাউন এলাকা থেকে ৫ সশস্ত্র দুষ্কৃতিকে গ্রেপ্তার করে। ধৃতদের নাম অমিত পাসোয়ান, অমন গুপ্তা, সন্দীপ পাসোয়ন, অমিত সাউ এবং কুণাল পাসয়ান। ধৃতদের কাছ থেকে একটি ওয়ান শটার বন্দুক, এক রাউন্ড গুলি এবং দুকেজি বোমা তৈরির মশলা উদ্ধার করেছে পুলিশ। ধৃতরা কি কারনে ওই বোমের মশলা গোপন অস্থানায় জড়ো করেছিল তা খতিয়ে দেখছে পুলিশ। অভিযুক্ত দুষ্কৃতীদের জিজ্ঞেসাবাদ চলছে। পুলিশের প্রাথমিক অনুমান এলাকায় অপরাধমূলক কাজ সংগঠিত করতেই জড়ো হয়েছিল দুষ্কৃতীরা। পুলিশ সূত্রের খবর দুষ্কৃতীদের ধরতে আগামী দুমাস পুলিশি অভিযান চলবে এলাকায় এলাকায়।

 

অন্যদিকে উত্তরবঙ্গের উত্তর দিনাজপুর জেলার সদর মহকুমার রায়গঞ্জ থানা এলাকার বড়ুয়া গ্রাম থেকে পুলিশ রজ্জাক আলি ওরফে বাবুল হক নামে এক দুষ্কৃতীকে আটক করেছে। তার কাছ থেকে একটি ওয়ান শটার পাইপগান সহ ৪ রাউন্ড .৩০৩ কার্‍তুজ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে তোলার পাশাপাশি ৫ দিনের পুলিশি হেফাজতের জন্য আবেদন জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here