Home Featured কৃষক আন্দোলন:১২ বছরের কিশোরকেও গ্রেফতার পুলিশের! কেন্দ্রের সমালোচনায় নেটিজেনদের একাংশ

কৃষক আন্দোলন:১২ বছরের কিশোরকেও গ্রেফতার পুলিশের! কেন্দ্রের সমালোচনায় নেটিজেনদের একাংশ

0
কৃষক আন্দোলন:১২ বছরের কিশোরকেও গ্রেফতার পুলিশের! কেন্দ্রের সমালোচনায় নেটিজেনদের একাংশ
Parul

মহানগর ডেস্ক: দিল্লীর সিংঘু বর্ডারে চলতে থাকা দীর্ঘদিনের কৃষক আন্দোলন থেকেই সম্প্রতি একটি চাঞ্চল্যকর ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে পুলিশ ভ্যানে করে একটি নাবালককে ‘বন্দি’ করে নিয়ে যাচ্ছে। জাল দেওয়া জানালার বাইরে থেকে তাকে প্রশ্ন করছেন সাংবাদিক। পাঞ্জাবি সঙ্গীতশিল্পী রেশম সিং আনমোল তাঁর ভেরিফায়েড ফেসবুক একাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করেছেন। পোস্টটির ক্যাপশনে তিনি দাবি করেছেন “নিষ্ঠুর সরকারকে ধিক্কার! একজন ১২ বছরের শিশুকেও গ্রেফতার করতে হচ্ছে। তুই চিন্তা করিস না, পুরো দেশের কৃষক তোর সাথে আছে।”

ভিডিও তে দেখা যাচ্ছে পুলিশের গ্রেফতারিতেও কোনো ভয় নেই তার। ‘সাহসী’ এই শিখ বালক ক্যামেরাকে উদ্দেশ্য করে বলছে, “আমাকে হেফাজতে নিচ্ছে কোনো ব্যাপার না। আমি জেল যাচ্ছি। এখন তো শুধু জেলেই গেছি। আমি যদি মরেও যাই চিন্তা নেই। শুধু সিংঘুতে আমার কৃষক ভাই দের যেন কিছু না হয়।”

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ভিডিওটি। কৃষক আন্দোলনে পুলিশের আচরণে অনেকই সমালোচনা করেছেন। যদিও ভিডিওটির সম্পূর্ণ সত্যতা এখনো সামনে আসেনি তবে তা যদি সত্যি হয় তবে কেন্দ্রের সরকার ও পুলিশকে তা আরো কঠোর সমালোচনার সামনে এনে দাঁড় করাবে তা স্পষ্ট। ইয়িমধ্যেই ২০০ দিন অতিক্রম করেছে দিল্লীর কৃষক আন্দোলন। হাজারে হাজারে কৃষক এখনো সিংঘু ও টিকরি প্রান্তরে ধর্ণায় বসে আছেন তিনটি কৃষি বিল প্ৰত্যহার করার দাবিতে। তবে সরকার ওই তিনটি বিল না ফেরানোর বিষয়ে এখনো অনড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here