নিজস্ব প্রতিবেদক, কোচবিহার: দেশ জুড়ে চলছে এখন আইপিএল নিয়ে জুয়ার আসর। সেই তালিকা থেকে বাদ যায় নি কোচবিহার জেলাও। আইপিএল চলাকালীন জুয়া ঠেকে অভিযান চালাতে গিয়ে পুলিশের উপর আক্রমনের ঘটনা ঘটল। ভাঙচুর করা হল পুলিশের গাড়ি। ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার দিনহাটা মহকুমার বড় আটিয়াবাড়ী এলাকায়।

সূত্রের খবর, দিনহাটা থানার পুলিশ খবর পায় ওই এলাকায় আইপিএলের জুয়া খেলা চলছে। সেই খবর পেয়ে পুলিশ ওই এলাকার একটি বাড়ীতে হানা দেয়। তারপর ওই এলাকার জনতা আর পুলিশের মধ্যে ব্যাপক সংর্ঘষ বাঁধে। পুলিশের উপর ঢিল ছোঁড়া হয়। পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ৪জন মহিলা সহ মোট ১০জনকে গ্রেফতার করে। ঘটনার পর এখনও বেশ টানটান উত্তেজনা রয়েছে এলাকায়। সারা দেশ যখন আইপিএল জ্বরে ভুগছে তখনই এই আইপিলের জুয়া খেলার পর্দাফাঁস হল কোচবিহার জেলার। অবশ্য তদন্ত চলছে ওই এলাকায়, এই জুয়া খেলার পিছনে কাদের হাত রয়েছে বা এটা কতদিন চলছে খতিয়ে দেখছে পুলিশ। এটাই কি তাদের রোজগাররে প্রধান উপাদান? সাধারণ মানুষ এই বিষয় কিছু জানতেন কিনা বা কোনও সন্দেহমূলক কিছু ওই এলাকায় কখনও লক্ষ্য করেছেন কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে।

তবে পুলিশের এই অভিযানের পরেও বেশ কিছু প্রশ্ন উঠে আসছে। ক্ষোভের থেকে গাড়ি ভাঙচুর নাকি জুয়া অভিযান আটকাতে হামলা হল পুলিশের ওপর? এই প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। বেশ কয়েকজন অফিসারও আহত হয়েছেন ভাঙচুরের ফলে। এলাকার মানুষের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয় পুলিশের, তার ফলে এই প্রশ্নও থেকে যাচ্ছে যে স্থানীয় মানুষ কি তাহলে জুয়া খেলার বিষয়টি শুরু থেকেই জানত?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here