রাস্তার ওপর ধর্মাচারণ নয়, তবে কি নামাজে নিষেধাজ্ঞা জারি করল যোগী সরকার

0
255
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রাস্তার উপর ধর্ম চারনে নিষেধাজ্ঞা জারি করল উত্তরপ্রদেশ সরকার। এর জেরে নানা মহলে প্রশ্ন উঠতে থাকে তবে কি এবার রাস্তার ওপর নমাজ পড়া বন্ধ করল উত্তর প্রদেশ সরকার। উত্তরপ্রদেশের ডিজি ওম প্রকাশ সিং জানান রাস্তার উপর কোনরকম ধর্মীয় অনুষ্ঠান করা যাবে না। ইতিপুর্বে আলিগড় ও মেরুটে এই নিষেধাজ্ঞা জারি করেছিল সরকার। এবার গোটা রাজ্যে জুড়ে এই নিষেধাজ্ঞা জারি হল। যোগী সরকারের এই সিন্ধান্তের জেরে বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে রাজনৈতিক মহলের নানা অংশে। ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি এবার প্রকোপ মুসলিমদের ধর্মীয় আচার অনুষ্ঠানে।

যদিও এই প্রসঙ্গে ওম প্রকাশের দাবি। নির্দেশ জারি করা হয়েছে সকল ধর্মের মানুষের জন্য। নির্দিষ্ট কোন ধর্মাবলম্বীদের জন্য নয়। উল্লেখ্য গতবছর ডিসেম্বর মাসে গৌতম বুদ্ধ নগরের পুলিশ এমন নির্দেশিকা জারি করে বলে সেক্টর ৫৮-তে কারখানা ও মাল্টি ন্যাশনাল কোম্পানিগুলিকে চিঠি পাঠিয়ে বলা হয় রাস্তায় নমাজ পড়া যাবে না। কারণ হিসাবে দেখান হয় রাস্তার যানজটের সৃষ্টি হয় নমাজ পাঠের ফলে। বিরোধী মহলের দাবি, কিছুদিন আগে আলিগড় ও মেরুটে রাস্তায় নমাজ পাঠের উপর নিষেধাজ্ঞা জারি করে সাফল্য পায় যোগীসরকার। তাই এবার ও একই পথে হাটল আদিত্যনাথ প্রশাসন।

প্রসঙ্গত, কাশ্মীর নিয়ে বিতর্কিত মন্তব্য করে কিছুদিন আগেও খবরের শিরোনামে এসেছিলেন হরিয়ানার বিজেপি নেতা তথা মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর, বিগত বছর তাঁর সরকার হরিয়ানাতে রাস্তার ওপর নমাজ পাঠে নিষেধাজ্ঞা জারি করে। একই সঙ্গে সরকারের তরফে নির্দেশিকা দিয়ে জানান হয় ব্যক্তিগত জায়গায় নমাজ পড়তে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here